BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আস্থাভোটে আমরাই জিতব’, সুপ্রিম কোর্টের রায়ের পর দাবি মহারাষ্ট্রের দুই শিবিরেরই

Published by: Subhajit Mandal |    Posted: November 26, 2019 1:56 pm|    Updated: November 26, 2019 1:56 pm

Sena-NCP-Congress combine can prove our majority, claims oppositions

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র বিতর্কে সুপ্রিম কোর্টের রায়ের পর স্বস্তি ফিরেছে বিরোধী শিবিরে। ফড়ণবিসের নেতৃত্বে বিজেপি সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন না তুললেও, আগামিকাল অর্থাৎ বুধবার বিকেল পাঁচটার মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। এই নির্দেশের পর বিরোধী শিবির বেশ চাঙ্গা। তাঁদের দাবি, বিজেপির খেলা শেষ। আস্থাভোটে তাঁরাই জয়ী হবেন। আবার গেরুয়া শিবিরও আশা ছাড়ছে না। আস্থা ভোটে জয় কঠিন মনে হলেও আত্মবিশ্বাসী বিজেপি।


সুপ্রিম রায়ের পর প্রথম প্রতিক্রিয়া দেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী। তাঁর সাফ কথা, “আস্থাভোটে আমরাই জিতব।” এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারও রায় ঘোষণার পর টুইট করেছেন। তিনি বলছেন, ” সংবিধান দিবসেই এল রায়। গণতান্ত্রিক মূল্যবোধ ও সাংবিধানিক নীতি রক্ষার জন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ। এটা বাবাসাহেব আম্বেদকরের জন্য শ্রদ্ধার্ঘ।” শিব সেনাও সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছে। শিব সেনা নেতা সঞ্জয় রাউত বলেন, “সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য আদালত ৩০ ঘণ্টা সময় দিয়েছে। আমরা ৩০ মিনিটেই সংঘ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারব।”


বিরোধী শিবিরে যখন সুপ্রিম রায় নিয়ে খুশির হাওয়া, তখন বিজেপি শিবিরে জোর তৎপরতা। সরকার বাঁচানো নিয়ে চাপে থাকলেও প্রকাশ্যে বিজেপি নেতারা আত্মবিশ্বাসই প্রকাশ করছেন। বিজেপি নেতা রাওসাহেব দানভে বলছেন, “আমরা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করবই। আজ রাত ৯টার সময় আমদের বিধায়কদের বৈঠক আছে। সেখানেই চূড়ান্ত হবে কণকৌশল।” সুপ্রিম কোর্ট রায় ঘোষণার পরই উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার মুখ্যমন্ত্রী ফড়ণবিসের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। আজ রাতে বিজেপি বিধায়কদের বৈঠকেও উপস্থিত থাকার কথা পওয়ারের।

[আরও পড়ুন: বড় জয় বিজেপি বিরোধীদের, সুপ্রিম নির্দেশে বুধবারই মহারাষ্ট্রে আস্থা ভোট]

উল্লেখ্য আজই সুপ্রিম কোর্ট মহারাষ্ট্র মামলায় বিরোধীদের পক্ষে রায় দিয়েছে। বিরোধী শিবিরের দাবি মেনে বুধবার পাঁচটার মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দেওয়া হয়েছে ফড়ণবিসকে। প্রোটেম স্পিকার নিয়োগ করে আস্থা ভোটের আয়োজনের পাশাপাশি পুরো প্রক্রিয়া লাইভ সম্প্রচারেরও নির্দেশ দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে