Advertisement
Advertisement
Sensex

সেনসেক্সের ঝোড়ো ইনিংস অব্যাহত, নজির গড়ে ৭৮ হাজারের গণ্ডি পেরল সূচক

সর্বকালের সেরা সূচকে পৌঁছে গিয়েছে নিফটিও।

Sensex hits record high, reaches 78 thousand mark
Published by: Anwesha Adhikary
  • Posted:June 25, 2024 2:40 pm
  • Updated:June 25, 2024 4:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নতুন নজির গড়ল সেনসেক্স। মঙ্গলবার দুপুর দুটো নাগাদ ৭৮ হাজারের গণ্ডি পেরিয়ে যায় সেনসেক্সের সূচক। বম্বে স্টক এক্সচেঞ্জের ইতিহাসে প্রথমবার এই নজির গড়ল সেনসেক্স। একই সঙ্গে সর্বকালের সেরা সূচকে পৌঁছে গিয়েছে নিফটিও।

মঙ্গলবার সকালে বাজার খোলার পর থেকেই উর্ধ্বমুখী ছিল সেনসেক্স (Sensex) এবং নিফটির সূচক। মূলত ব্যাঙ্কিং এবং অন্যান্য আর্থিক সংস্থাগুলোর শেয়ারে বিনিয়োগ বাড়তে থাকে। দুপুর দুটোর দিকে নয়া নজির গড়ে সেনসেক্স। ওই সময়ে ৬৫৯ পয়েন্ট উত্থান হয় সেনসেক্সের। তার জেরেই ৭৮ হাজারের গণ্ডি পেরিয়ে যায় সূচক। বম্বে স্টক এক্সচেঞ্জের (Bombay Stock Exchange) ইতিহাসে এই প্রথমবার ৭৮ হাজার পেরল সেনসেক্স। 

Advertisement

[আরও পড়ুন: রাজ্যসভায় শক্তি বাড়ছে ইন্ডিয়া, বিরোধী শিবিরে শামিল নবীন পট্টনায়েকের বিজেডি

তবে নজির গড়েও থেমে থাকেনি সেনসেক্সের ঝোড়ো ব্যাটিং। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে যায় সেনসেক্সের সূচক। পাশাপাশি সর্বকালের সেরা সূচকে পৌঁছে যায় নিফটিও (Nifty)। ২৩ হাজার ৭১০ পয়েন্ট ছুঁয়ে ফেলে নিফটির সূচক। এদিন সর্বোচ্চ লাভবান সংস্থাগুলোর মধ্যে রয়েছেন অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্কের বিনিয়োগকারীরা। বাজার বন্ধের সময়েও দাপট বজায় রাখে সেনসেক্স। ৭৮ হাজারের উপরেই থাকে সূচক। 

Advertisement

প্রসঙ্গত, ৪ জুন, মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা শুরু হতেই বড়সড় ধস নামে শেয়ার বাজারে (Share Market)। তখনই মাথায় হাত পড়ে লগ্নিকারীদের। এর পর থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি ঘটে। সংখ্যাগরিষ্ঠতা না পেলেও ফের সরকার গঠন করছে বিজেপি, এটা পরিষ্কার হয়ে যাওয়ার পরই পরিস্থিতি বদলায়। বাড়তে শুরু করে সূচক। ঘুরে দাঁড়ায় শেয়ার বাজার। তার পর থেকেই ধারাবাহিকভাবে উন্নতি হয়েছে বাজারে। 

[আরও পড়ুন: পোর্শে দুর্ঘটনা কাণ্ডে অভিযুক্ত কিশোরকে মুক্তির নির্দেশ বম্বে হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ