BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতের সঙ্গে আকাশপথে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন হল আন্দামানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 18, 2017 1:46 pm|    Updated: October 4, 2019 6:14 pm

Services disrupted at Port Blair airport after fissures detected in runway

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্দামান ও নিকোবরে যাঁরা ঘুরতে যাওয়ার কথা ভাবছেন, সেইসব যাত্রীদের জন্য দুঃসংবাদ। আপাতত বিমান পথে আন্দামান দ্বীপপুঞ্জে যাওয়া যাবে না। কারণ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল পোর্ট ব্লেয়ার বিমানবন্দরের বিমান পরিষেবা।

[নিজের কর্মস্থলেই শ্লীলতাহানির শিকার পাঁচতারা হোটেলের কর্মী]

জানা যাচ্ছে, বিমানবন্দরের রানওয়েতে ফাটল দেখা দিয়েছে। আর সেই কারণেই বিমান ওঠানামা বন্ধ রাখা হয়েছে। যার ফলে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের। বন্দর সূত্রে খবর, ইতিমধ্যেই ফাটল ঠিক করার কাজ শুরু হয়ে গিয়েছে। যত দ্রুত সম্ভব মেরামতি শেষ করে পরিষেবা চালু করা হবে। কিন্তু ঠিক কত সময় লাগবে, সে বিষয়ে নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি। ফলে আকাশপথে আন্দামানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হল ভারতেরও।

ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্ত থেকে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ যাওয়ার দুটিই রাস্তা। আকাশপথ ও জলপথ। বিমানপথের ক্ষেত্রে রাজধানী শহর পোর্ট ব্লেয়ারেই এসে নামেন যাত্রীরা। সময়ও অনেকটা কম লাগে। আর জলপথে অর্থাৎ জাহাজে সময় অনেকখানিই বেশি লাগে। বিমান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় আপাতত জলপথেই পৌঁছতে হবে যাত্রীদের। যা সময়সাপেক্ষ। ফলে যাঁরা কাজের সূত্রে আন্দামান-নিকোবরে যান, তাঁরা রীতিমতো বিপাকে পড়েছেন। তাছাড়া ভারতীয় পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় জায়গা আন্দামান। কিন্তু বিমান পরিষেবা ব্যাহত হওয়ায় তাঁরাও সমস্যায় পড়েছেন। একইভাবে যাঁরা এখন আন্দামানে রয়েছেন, তাঁরাও বিমানে ফিরতে পারছেন না।

[এবার সাহায্যের জন্য সুষমার দ্বারস্থ সহকর্মী মানেকা গান্ধী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে