১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বড়সড় রেল দুর্ঘটনা উত্তরপ্রদেশে, বেলাইন শক্তিপুঞ্জ এক্সপ্রেস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 7, 2017 3:19 am|    Updated: September 7, 2017 3:28 am

Seven coaches of Howrah-Jabalpur-Shaktikunj Express derail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ফের বেলাইন ট্রেন। এবার লাইনচ্যুত হল হাওড়া-জব্বলপুর শক্তিপুঞ্জ এক্সপ্রেস। হাওড়া থেকে জব্বলপুর যাওয়ার পথে শোনভদ্রের কাছে দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ভোরে ট্রেনটির ৭টি বগি লাইনচ্যুত হয়। তবে এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা জানা যায়নি।

DJFx2s-UMAA7lcQ

এই নিয়ে উত্তরপ্রদেশে গত এক মাসের ব্যবধানে তিনবার বড়সড় রেল দুর্ঘটনার কবলে পড়লেন যাত্রীরা। লাইনে ত্রুটি ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে রেলসূত্রে খবর। ভোর ৬টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। যে সাতটি কোচ লাইনচ্যুত হয়েছে তার মধ্যে চারটি এসি কোচ, দু’টি জেনারেল ও একটি স্লিপার কোচ রয়েছে। যখন এই দুর্ঘটনাটি ঘটে, সেই সময় ট্রেনের অধিকাংশ যাত্রীই ঘুমোচ্ছিলেন। আচমকা দুর্ঘটনার কবলে পড়তেই যাত্রীরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করে দেন। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া যায়নি। রেল সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, সমস্ত যাত্রীই সুরক্ষিত রয়েছেন। তাঁদের অন্য কোচে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।


তবে কেন এভাবে বারবার যোগীর রাজ্যে দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে রেলকে, সে বিষয়ে উঠছে প্রশ্ন। এড়ানো যাচ্ছে না রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগও। এই নিয়ে গত এক মাসে উত্তরপ্রদেশে তিনটি রেল দুর্ঘটনা ঘটে গেল। গত ১৯ আগস্ট হরিদ্বার থেকে পুরী যাওয়ার পথে উত্তরপ্রদেশের মুজফফরনগরের কাছে লাইনচ্যুত হয় কলিঙ্গ উৎকল এক্সপ্রেস। ট্রেনটির ১৪টি বগি বেলাইন হয়ে অন্তত ২৩ জন যাত্রীর মৃত্যু হয়। আহত হন ১০০-রও বেশি মানুষ। ওই ঘটনার চারদিন পর ২৩ আগস্ট আজমগড় থেকে দিল্লি যাওয়ার পথে উত্তরপ্রদেশের অওরাইয়ার কাছে কৈফিয়ত এক্সপ্রেসের সঙ্গে ক্রসিং-এর কাছে একটি ডাম্পারের ধাক্কা লাগে। ট্রেনটির ১২টি বগি লাইনচ্যুত হয়, আহত হন ৪৭ জন।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement