BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

বেলাইন লোকমান্য তিলক এক্সপ্রেসের সাত কামরা, জখম ৪০ যাত্রী

Published by: Paramita Paul |    Posted: January 16, 2020 9:08 am|    Updated: January 16, 2020 9:37 am

An Images

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: ফের ট্রেন দুর্ঘটনা। এবার ওড়িশার নেরগুণ্ডি স্টেশনের কাছে লাইনচ্যুত লোকমান্য তিলক এক্সপ্রেসের পাঁচটি কামরা। ক্ষতিগ্রস্ত হয়েছে মোট আটটি বগি। ঘটনায় জখম ৪০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। মালগাড়ির গার্ডভ্যানের ধাক্কায় বেলালাইন হয়ে যায় এক্সপ্রেস ট্রেনের বগিগুলি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ঘন কুয়াশার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনাস্থল থেকে লাইনচ্যুত বগিগুলি না সরানোয় বিপর্যন্ত ট্রেন চলাচল।

রেলসূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল সাতটা নাগাদ কটকের কাছে মালগাড়ির গার্ডভ্যানের ধাক্কায় বেলাইন হয় এক্সপ্রেস ট্রেনের বগিগুলি। মূলত ঘন কুয়াশা দৃশ্যমানতা শূণ্যে পৌঁছে যাওয়ায় এই ঘটনা ঘটে বলেই রেল কর্তৃপক্ষ সূত্রে খবর।এদিন সকালে আচমকা বিকট শব্দে রেলের নিরাপত্তরক্ষীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। এমনকী আশপাশের বাসিন্দারাও ছুটে এসে উদ্ধারকার্যে হাত লাগায়। জানা গিয়েছে, ৪০ জন যাত্রীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার তদন্ত শুরু করেছে রেল পুলিশ। জখমদের ক্ষতিপূরণের কথা এখনও ঘোষণা করেনি রেল। জানা গিয়েছে ট্রেনটি মুম্বই থেকে ভুবনেশ্বর যাচ্ছিল।  তার মাঝেই এই বিপত্তি। আপাতত দুর্ঘটনার জেরে এই রুটে ট্রেন চলালচ বিঘ্নিত।

[আরও পড়ুন : বরফে মোড়া রাস্তায় ভারতীয় সেনার কাঁধে চেপে হাসপাতালে অন্তঃসত্ত্বা, ভাইরাল ভিডিও]

লাফিয়ে লাফিয়ে রেলের ভাড়া বৃদ্ধি পাচ্ছে। অথচ সেই হারে রেলের নিরাপত্তাব্যবস্থা বাড়ছে না। বহু সিগন্যালে কোনও নিরাপত্তারক্ষী থাকে না। এমনকী লাইনগুলির দেখভালেও ত্রুটি থাকে। যার জেরে একের পর এক দুর্ঘটনা ঘটছে। প্রাণ হারাচ্ছেন বহু যাত্রী। রেলের এহেন বেহাল পরিষেবা নিয়ে ক্ষোভ রাছিল আমজনতার মধ্যে। রেল বাজেটের আগে এদিনের দুর্ঘটনা যাত্রীদের  ক্ষোভের মাত্রা আরও বাড়িয়ে দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এ দিনের দুর্ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।     

An Images
An Images
An Images An Images