BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অখিলেশ ঘনিষ্ঠ প্রাক্তন IPS-এর বাড়িতে গুপ্তকক্ষ! আয়কর হানায় উদ্ধার কয়েকশো কোটি টাকা

Published by: Kishore Ghosh |    Posted: February 1, 2022 11:20 am|    Updated: February 1, 2022 11:41 am

several hundred crores rupees found at premises of a ex-IPS officer | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়ডায় (Noida) আয়কর (Income Tax) হানায় এক প্রাক্তন পুলিশ আধিকারিকের (IPS Officer) বাড়ি থেকে উদ্ধার হল নগদ কয়েকশো কোটি টাকা। নয়ডার সেক্টর ৫০-এর বাসিন্দা ওই প্রাক্তন পুলিশ আধিকারিক সমাজবাদী পার্টি (Samajwadi Party) ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে।

রবি ও সোমবার উত্তরপ্রদেশের একাধিক জায়গায় হানা দেয় আয়কর দপ্তর। রবিবার সন্ধ্যায় হানা দেওয়া হয় নয়ডার ওই প্রাক্তন পুলিশ আধিকারিকের বাড়িতে। এরপরেই উদ্ধার হয় নগদ কয়েকশো কোটি টাকা। আয়কর দপ্তর সূত্রে জানা গিয়েছে, নগদ টাকার অধিকাংশই ২০০০ ও ৫০০ টাকার নোট। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি আয়কর দপ্তর।

[আরও পড়ুন: ভোটের মুখে সপার শীর্ষনেতাদের বাড়িতে আয়কর হানা, অখিলেশ বললেন, ‘আমিও অপেক্ষায় আছি’]

সূত্রের খবর, আয়কর দপ্তরের আধিকারিকরা প্রাক্তন পুলিশ আধিকারিকের বাড়ির নিচে গুপ্তকক্ষের সন্ধান পান। যেখানে ৬৫০টি আলাদা লকার ছিল। ওই লকার থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার হয়। মোট টাকার পরিমাণ কত তা এখনও জানা যায়নি। তবে তা কয়েকশো কোটি টাকা হতে পারে বলেই জানা গিয়েছে। বেনামি সম্পত্তির বিষয়ে তদন্ত শুরু করেছে আয়কর দপ্তর। আরও জানা গিয়েছে, অভিযুক্ত প্রাক্তন পুলিশ আধিকারিক অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি ঘনিষ্ঠ।

সোমবার উত্তরপ্রদেশের বারাণসী (Varanasi) ও জৌনপুরের (Jaunpur) আরও দশটি জায়গায় হানা দেয় আয়কর দপ্তর। আয়কর দপ্তরের ১২ জনের দল বেশ কয়েকটি দামি গয়নার ব্যবসায়ীর ঠিকানাতেও হানা দেয়। অভিযোগ, সোনা ও হিরের গয়নার ব্যবসার সঙ্গে যুক্ত ওই ব্যবসায়ীরা কেউ কেউ উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটে হাওয়ালায় টাকা দিয়েছে।

[আরও পড়ুন: বড়সড় দুর্নীতির অভিযোগ, অজিত পওয়ারের হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ]

প্রসঙ্গত, এর আগে সপা ঘনিষ্ঠ কানপুরের (Kanpur) ব্যবসায়ী পীযূষ জৈনের (Piyush Jain) বাড়িতে আয়কর হানায় (Income Tax Raid) ২৫৭ কোটি টাকা উদ্ধার হয়েছিল। দীর্ঘ ১২০ ঘণ্টা হানার পর হদিশ মিলল দেশে ও বিদেশের ১৬টি বহুমূল্য সম্পত্তির। কর ফাঁকিতে অভিযুক্ত ব্যবসায়ীর পৈতৃক বাড়িতে পাওয়া যায় ৪০টি লকার, ৫০০টি চাবির গোছা। সাম্প্রতিককালে আয়কর বিভাগের এত বড় সফল হানার উদাহরণ দেখা যায়নি।     

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে