BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

UP: ভোটের মুখে সপার শীর্ষনেতাদের বাড়িতে আয়কর হানা, অখিলেশ বললেন, ‘আমিও অপেক্ষায় আছি’

Published by: Subhajit Mandal |    Posted: December 18, 2021 3:07 pm|    Updated: December 18, 2021 3:07 pm

Waiting for CBI, Akhilesh Yadav on tax raids on aides | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস তিনেকের মধ্যেই উত্তরপ্রদেশের নির্বাচন ঘোষণা হয়ে যাবে। তার ঠিক আগে আগে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির (Samajwadi Party) একাধিক শীর্ষ নেতার বাড়িতে তল্লাশি চালাল আয়কর বিভাগ। শনিবার রাজ্যের তিনজন শীর্ষস্থানীয় বিরোধী নেতার বাড়িতে হানা দিয়েছেন আয়কর বিভাগের আধিকারিকরা। তল্লাশি চালানো হয়েছে অখিলেশ যাদবের (Akhilesh Yadav) ব্যক্তিগত সহায়কের বাড়িতেও। ভোটের আগে কেন্দ্রীয় এজেন্সির এই ‘হঠাৎ সক্রিয়তা’র নেপথ্যে রাজনৈতিক উদ্দেশ্য দেখছেন সপা নেতা অখিলেশ যাদব।

শনিবার সকালে সমাজবাদী পার্টির মুখপাত্র রাজীব রাই (Rajeev Rai), অখিলেশ যাদবের ব্যক্তিগত সচিব জৈনেন্দ্র যাদব, এবং সপার আরেক নেতা মনোজ যাদবের বাড়িতে তল্লাশি চালিয়েছে আয়কর বিভাগ। এদিন সকালে বারাণসী থেকে আয়কর বিভাগের একটি টিম প্রথমে যায় রাজীব রাইয়ের বাড়ি। ওই সপা নেতার দাবি, তাঁর কোনও ক্রিমিন্যাল রেকর্ড নেই। তাঁর বিরুদ্ধে কোনওরকম অভিযোগ নেই। অযথা তাঁকে হেনস্তা করা হচ্ছে। অন্যদিকে এদিন সপার গড় মৈনপুরিতে সপার আরেক নেতা তথা অখিলেশ ঘনিষ্ঠ মনোজ যাদবের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।

[আরও পড়ুন: দুর্ঘটনায় বিপিন রাওয়াতের মৃত্যুর জের! VVIP কপ্টার ওড়ার প্রটোকল বদলাচ্ছে বায়ুসেনা]

দলীয় নেতাদের এভাবে ‘হেনস্তা’ করা নিয়ে সরব হয়েছেন অখিলেশ যাদব। তাঁর বক্তব্য, ভোট আসছে। এখন এমন অনেক কিছুই হবে। আয়কর বিভাগ আসবে, ইডি (ED) আসবে, সিবিআই (CBI) আসবে। কিন্তু এভাবে সাইকেলকে (সমাজবাদী পার্টির নির্বাচনী প্রতীক) থামানো যাবে না। বিজেপি উত্তরপ্রদেশ থেকে নির্মূল হয়ে যাবে। রাজ্যের মানুষকে আর বোকা বানানো যাবে না। তল্লাশি যদি করতেই হত, তাহলে একমাস আগেই করতে পারত। এখন কেন হচ্ছে? কারণ ভোট এগিয়ে আসছে।

[আরও পড়ুন: ‘নিজের মেয়ের সঙ্গে এক ঘরে থাকা উচিত নয় বাবার’, সপা নেতা আবু আজমির মন্তব্যে বিতর্ক]

অখিলেশের অভিযোগ, “বিরোধীদের ভয় দেখাতে কংগ্রেসের মতো পন্থা নিচ্ছে বিজেপি। কংগ্রেসও (Congress) ক্ষমতায় থাকাকালীন বিরোধীদের এজেন্সি দিয়ে ভয় দেখাত। বিজেপিও সেটাই করছে। আসলে, এই কেন্দ্রীয় এজেন্সিগুলিও এবার থেকে ভোটের লড়াইয়ে নেমে পড়ল।” অর্থাৎ, দলীয় নেতাদের বাড়িতে তল্লাশি নিয়ে একযোগে কংগ্রেস এবং বিজেপি দু’দলকেই বিঁধছেন সপা নেতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে