BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নিজের মেয়ের সঙ্গে এক ঘরে থাকা উচিত নয় বাবার’, সপা নেতা আবু আজমির মন্তব্যে বিতর্ক

Published by: Suparna Majumder |    Posted: December 18, 2021 2:07 pm|    Updated: January 20, 2022 6:27 pm

SP leader Abu Azmi's controversial remark about Women | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য সপা নেতা আবু আজমির (Abu Azmi)। এবার মহিলাদের সম্পর্কে কথা বলতে গিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন তিনি। “নিজের মেয়ের সঙ্গে এক ঘরে থাকা উচিত নয় বাবার”, এমনই কথা বললেন তিনি। 

 

আপাতত বাবা-মায়ের আইনসম্মত অনুমতি থাকলে ১৮ বছর বয়সে বিয়ে করতে পারেন মেয়েরা। কিন্তু বেশ কিছুদিন ধরেই সরকার ভাবনা চিন্তা করছিল যদি এই বয়সটা আরও খানিকটা বাড়িয়ে দেওয়া যায়। গত অক্টোবরে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ইঙ্গিত দিয়েছিলেন, মেয়েদের বিয়ের বয়স বেড়ে হতে পারে ২১ বছর। গত বুধবার এই সংক্রান্ত প্রস্তাবে ছাড়পত্র দিয়ে দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। 

[আরও পড়ুন: COVID-19 Updates: নিম্নমুখী দৈনিক সংক্রমণের মধ্যেই ‘ওমিক্রন’ উদ্বেগ, ফাইজারের ৩টি ডোজ নিয়েও আক্রান্ত যুবক]

এমন পরিস্থিতিতেই এক টেলিভিশন চ্যানেলে গিয়েছিলেন আবু আজমি। সেখানে তিনি বলেন,  “নিজের মেয়ের সঙ্গে এক ঘরে থাকা উচিত নয় বাবার।” এতে নাকি শয়তান ভর করতে পারে। ছোটবেলা থেকে তাঁদের এই শিক্ষা দেওয়া হয়েছে বলেও দাবি করেন সমাজবাদী পার্টির নেতা। তাতেই শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়। 

নেতার মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়। তাতে আবু আজমির বউমা তথা অভিনেত্রী আয়েশা টাকিয়ার (Ayesha Takia) নামও উল্লেখ করা হয়। অনেকেই আবু আজমির বাড়িতে আয়েশার নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন। 

Abu Azmi Comment Reaction

এর আগেও মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন আবু আজমি। বর্ষবরণের রাতে বেঙ্গালুরুতে শ্লীলতাহানি হয় অসংখ্য মহিলার। লজ্জায় ও ভয়ে কেউই প্রথমে পুলিশের দ্বারস্থ হয়নি। তবু ধীরে ধীরে ঘটনা প্রকাশ্যে আসে। সে সময় নিগ্রহকারীদের শাস্তি চাইলেও ঘটনার জন্য মহিলাদেরই দোষারোপ করেন সপা নেতা। এখনকার মেয়েরা যত খাটো পোশাক পরে, তত তাদের ফ্যাশনেবল বলা হয়। এই ধরনের পোশাক ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। আর এই পোশাকই শ্লীলতাহানির কারণ বলে দাবি করেন তিনি। 

[আরও পড়ুন: ‘বড্ড নোংরা’, ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে স্কুলের শৌচাগার সাফ করলেন মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে