BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Updates: নিম্নমুখী দৈনিক সংক্রমণের মধ্যেই ‘ওমিক্রন’ উদ্বেগ, ফাইজারের ৩টি ডোজ নিয়েও আক্রান্ত যুবক

Published by: Sulaya Singha |    Posted: December 18, 2021 10:03 am|    Updated: December 18, 2021 10:16 am

India reports 7,145 new Covid-19 cases in last 24 hrs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া বিধিনিষেধ না মানলে দেশজুড়ে জাঁকিয়ে বসতে পারে ‘ওমিক্রন’ ভ্যারিয়েন্ট। শুক্রবার এমনই আতঙ্কের কথা জানিয়েছে কেন্দ্র। তাই ভারতে দৈনিক করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমলেও পিছু ছাড়ছে না উদ্বেগ। এমনকী ফাইজারের তিনটি ডোজ নিয়েও এবার ওমিক্রনে সংক্রমিত হলেন নিউ ইয়র্ক থেকে মুম্বই ফেরত এক ব্যক্তি।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৪৫ জন। যে সংখ্যা গতকালের তুলনায় খানিকটা কম। তবে দেশবাসীকে নতুন করে চিন্তায় ফেলছে ওমিক্রন। ইতিমধ্যেই ১১টি রাজ্যে ছড়িয়ে পড়েছে নয়া এই স্ট্রেন। শুক্রবার বৃহন্মুমুম্বই পুরনিগমের (BMC) তরফে জানানো হয়েছে, নিউ ইয়র্ক ফেরত ২৯ বছরের যুবক ওমিক্রন আক্রান্ত। ইতিমধ্যে ফাইজারের তিনটি ডোজও নিয়েছেন তিনি। তাঁর শরীরে কোনও উপসর্গও দেখা যায়নি। তবে সতর্কতা অবলম্বন করে আপাতত তাঁকে হাসপাতালে রাখা হয়েছে।

[আরও পড়ুন: ‘বড্ড নোংরা’, ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে স্কুলের শৌচাগার সাফ করলেন মন্ত্রী]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২৮৯ জন। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৭ হাজার ১৫৮ জন। প্রতিদিনই কমছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৮৪ হাজার ৫৬৫ জন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪১ লক্ষ ৭১ হাজার ৪৭১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৭০৬ জন। সুস্থতার হার ৯৮.৩৮ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৩৬ কোটি ৬৬ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকালই ভ্যাকসিন পেয়েছেন ৬২ লক্ষের বেশি। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১২ লক্ষের ৪৫ হাজার ৪০২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: পাঁচ বছরে দুর্ঘটনাগ্রস্ত সেনার ১৫ হেলিকপ্টার, সংসদে জানাল সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে