BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

শরদ-উদ্ধবের ফোনে আড়ি পাততেন বিজেপি নেতারা, অভিযোগ মহারাষ্ট্র সরকারের

Published by: Paramita Paul |    Posted: January 24, 2020 4:07 pm|    Updated: January 24, 2020 5:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরদ পওয়ার, উদ্ধব ঠাকরে-সহ মহারাষ্ট্রের একাধিক হেভিওয়েট নেতার ফোনে আড়ি পাতা হত। তাঁরা কখন কার সঙ্গে কী কথা বলছেন তা সবটাই নাকি বিজেপি নেতৃত্বের নখদর্পণে থাকত। এমন অভিযোগে উত্তাল মারাঠাভূম মহারাষ্ট্রের রাজনীতি। শিবসেনা ও এনসিপির অভিযোগ, মহারাষ্ট্রে  দেবেন্দ্র ফড়ণবিশ নেতৃত্বাধীন বিজেপি সরকার ক্ষমতায় থাকাকালীন একাধিক রাজনৈতিক নেতার ফোন ট্যাপ করা হত। এই বিতর্কে আরও ঘি ঢেলেছে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের টুইট।

দীর্ঘ টালবাহানার পর মহারাষ্ট্রে কংগ্রেস-এনসিপি-শিবসেনার জোট সরকার গঠন করেছে। এদিকে একক বৃহত্তম দল হয়েও বিরোধী আসনে বসেছে বিজেপি। দুই পুরনো শরিকের সম্পর্ক আপাতত সাপে-নেউলে। একে অপরের বিরুদ্ধে বারবার আক্রমণ শানিয়েছে। কখনও মন্ত্রক বণ্টন নিয়ে বিলম্ব নিয়ে শিবসেনা নেতৃত্বাধীন জোটের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। আবার কখনও দেবেন্দ ফড়ণবিশের ঔদ্ধত্য নিয়ে খোঁচা দিয়েছে শিবসেনা। এমনকী দলীয় মুখপত্র সামনাতে বিজেপিকে তুলোধনা করেছে শিবসেনা। তবে এবার তাঁরা যে অভিযোগ আনলেন, তাতে বিপাকে পড়তে চলেছে দেবেন্দ্র ফড়ণবিশ নেতৃত্বাধীন পূর্বতন বিজেপি সরকার।

[আরও পড়ুন : হাউজবোটে দাউদাউ আগুন! জলে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচল শিশু-সহ ১৬ পর্যটক]

বৃহস্পতিবার মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ অভিযোগ করেন,  আগের সরকার বহু  নেতা-মন্ত্রীর ফোনে আঁড়ি পাততে নির্দেশ দিয়েছিল।এ নিয়ে তাঁদের কাছে একাধিক অভিযোগ এসেছে। এই বিতর্ক আরও উসকে দিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “তৎকালীন এক বর্ষীয়ান বিজেপি নেতা  আমাকে বলেছিলেন, ‘আমাদের সকলের ফোনে আড়ি পাতা হচ্ছে।’ আমি তাঁকে বলেছিলাম, আমি বাল ঠাকরের একনিষ্ঠ সমর্থক।যে কেউ চাইলে আমি ফোনে কী কথা বলছি তা শুনতে পারে। আমি লুকিয়ে রাখার মতো কোনও কাজ করি না।” প্রসঙ্গত, মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পর সরকার গঠনের টানাপোড়েনে সময় থেকেই বিজেপির বিরুদ্ধে ফোনে আঁড়ি পাতার অভিযোগ করছিল এনসিপি ও কংগ্রেস। এবার তাদের সেই অভিযোগই সত্য  বলে প্রমাণিত হল বলে মনে করছে রাজনৈতিক মহল। 

An Images
An Images
An Images An Images