BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

লাদাখ ইস্যুতে উলটো সুর পওয়ারের! মোদিকে নয়, ৬২’র প্রসঙ্গ তুলে বিঁধলেন রাহুলকেই

Published by: Subhajit Mandal |    Posted: June 27, 2020 4:58 pm|    Updated: June 27, 2020 5:23 pm

Sharad Pawar’s brutal snub to Rahul over Chinese ‘intrusion’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবকিছুতে রাজনীতি চলে না। সেনাবাহিনী এবং সরকার সজাগ ছিল বলেই চিনারা ভারতের তেমন ক্ষতি করতে পারেনি। কথাগুলো বলছেন এই মুহূর্তে দেশের সবচেয়ে প্রবীণ সাংসদ এবং প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী শরদ পওয়ার (Sharad Pawar)। লাদাখ ইস্যুতে জোটসঙ্গী কংগ্রেসের ঠিক উলটোপথে হেঁটে কঠোরভাবে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিলেন এনসিপি (NCP) সুপ্রিমো। চিন সীমান্তে ভারত সরকারের নজরদারির প্রশংসাও করতে শোনা গেল তাঁকে।

লাদাখ ইস্যুতে রাহুলের নেতৃত্বে মোদি (Narendra Modi) সরকারকে প্রতিনিয়ত আক্রমণ করে যাচ্ছে কংগ্রেস (Congress)। কিন্তু পওয়ার মনে করছেন, দেশের নিরাপত্তার মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে রাজনীতি কাম্য নয়। বারবার এই ইস্যু তুলে মোদি সরকারকে আক্রমণ করায় সরাসরি রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তোপ দেগে বসলেন এনসিপি সুপ্রিমো। তিনি বলছেন,” ৬২-তে কী হয়েছিল ভুলে গেলে চলবে না। চিনারা ভারতের সাড়ে চার হাজার কিলোমিটার জমি দখল করে নিয়েছিল। এসব নিয়ে অভিযোগ করার আগে সবার উচিত অতীতে কী হয়েছিল সেটা মনে রাখা। এটা জাতীয় স্বার্থের ইস্যু। দয়া করে এখানে রাজনীতি আনবেন না। আমাদের সেনাবাহিনী চিনাদের দূরে সরানোর সাধ্যমতো চেষ্টা করেছে। এটাকে কারও ভুল বা ব্যর্থতা বলাটা কাঙ্ক্ষিত নয়। আমরা সতর্ক ছিলাম বলেই আচমকা বিপদে পড়ে যায়নি। তাই আমার মনে হয় না এ নিয়ে সরকারকে আক্রমণ করাটা ঠিক হবে।” প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী বিজেপিকে একেবারেই আক্রমণ করেননি, তেমনটাও নয়। তবে সেই সুর ছিল অনেক নরম। পওয়ার বলছেন,”৬২’র পর প্রথমবার চিন ভারতের মাটিতে নিজেদের অধিকার দাবি করল। এটা চিন্তার বিষয়।”  

[আরও পড়ুন: ভূস্বর্গে ‘লোন উলফ’ হামলার ছক! পাকিস্তানি ভিসা নিয়ে কাশ্মীর থেকে বেপাত্তা ২০০ যুবক]

শরদ পওয়ারের দল এনসিপি মহারাষ্ট্রে কংগ্রেসের জোটসঙ্গী। যে জোট এখন শিব সেনাকে সঙ্গে নিয়ে মারাঠা রাজ্যে ক্ষমতায় আছে। মাঝে মাঝেই জোটের শরিকদের মধ্যে কোন্দলের কথা শোনা যায়। রাহুল গান্ধী যে একেবারেই এই ‘অস্বাভাবিক’ জোটের পক্ষে ছিলেন না, তা সর্বজনবিদিত। করোনা মোকাবিলায় মহারাষ্ট্র সরকারের তথাকথিত ‘ব্যর্থতা’র দায়ও নিতে চাননি রাহুল। সম্ভবত সেকারণেই প্রাক্তন কংগ্রেস সভাপতির উপর খাপ্পা পওয়ার। যা বোঝা গেল তাঁর শনিবারের মন্তব্যে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে