BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাজেটের আগে শেয়ার বাজারে বড়সড় ধস, ধাক্কা বিনিয়োগকারীদের

Published by: Subhajit Mandal |    Posted: January 27, 2022 10:20 am|    Updated: January 27, 2022 10:23 am

Share Market: Sensex Dives Over 1,000 Points Amid Weak Global market | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের বাজারে অস্থিরতার জের। সংসদের বাজেট অধিবেশনের মাত্র দিন পাঁচেক আগে রীতিমতো ধস নামল শেয়ার বাজারে। সেনসেক্স একধাক্কায় নেমে গেল হাজার পয়েন্টের বেশি। নিফটিতেও বড়সড় পতন লক্ষ্য করা গিয়েছে।

Share Market: Sensex Dives Over 1,000 Points Amid Weak Global Cues

এদিন সকালে শেয়ার বাজার খুলতেই দ্রুত নামতে থাকে সূচক। সকাল ৯ সাড়ে ন’টা নাগাদ সেনসেক্স নেমে যায় ১০১১ পয়েন্ট। যা আগের দিনের থেকে ১.৭৫ শতাংশ। একধাক্কায় সেনসেক্সের সূচক নেমে দাঁড়ায় ৫৬ হাজারের ঘরে। সেনসেক্সের পাশাপাশি নিফটির হালও একই। এদিন নিফটি নেমে গিয়েছে ১৮০ পয়েন্ট। ১.৬২ শতাংশ পতনের ফলে দীর্ঘদিন বাদে নিফটি নেমে যায় ১৭ হাজার পয়েন্টের নিচে।

[আরও পড়ুন: জাঠ ভোটব্যাংক বাঁচাতে অখিলেশের সঙ্গী জয়ন্ত চৌধুরিকে জোটের টোপ বিজেপির, প্রত্যাখ্যান RLD নেতার]

বাজার বিশেষজ্ঞদের ধারণা বিশ্বের বাজারে অস্থিরতার জেরেই বম্বে স্টক এক্সসচেঞ্জ রক্তাক্ত দিনের সাক্ষী থাকছে। মার্কিন প্রশাসন নীতি বদলানোর ফলে ওয়াল স্ট্রিটেও বড়সড় রক্তক্ষয়ী সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। যার ফলে গোটা এশিয়ার বাজারেই অস্থিরতা তৈরি হয়েছে। তাছাড়া রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে রাজনৈতিক অস্থিরতার প্রভাবও পড়েছে বাজারে। সেই সঙ্গে অবশ্যই রয়েছে ওমিক্রন ভীতি। সব মিলিয়ে এই মুহূর্তে বাজারের অবস্থা বেশ টালমাটাল। আগামী ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট। তার আগে বাজারের এই পরিস্থিতি চিন্তায় রাখছে বিনিয়োগকারীদের। তারা আপাতত অপেক্ষা করছেন, নির্মলার বাজেট যদি কোনও জাদুমন্ত্রবলে বাজারকে চাঙ্গা করতে পারে।

[আরও পড়ুন: দেশের করোনা পরিসংখ্যানে স্বস্তি, পজিটিভিটি রেট বাড়লেও নিম্নমুখী অ্যাকটিভ কেস]

বলে রাখা ভাল, লকডাউন পর্বে ইতিহাসের সবচেয়ে রক্তাক্ত দিনের সাক্ষী হয় দালাল স্ট্রিট। সেনসেক্সের (Sensex) সূচক নেমে দাঁড়ায় ২৫ হাজরের কোঠায়। যদিও করোনা পরবর্তী কালে শেয়ার বাজারের সূচক ফের উপরের দিকে উঠতে থাকে। মাঝখানে সুদিনও দেখেছে বাজার। একটা সময় সেনসেক্সের সূচক ৬০ হাজারের উপরেও উঠেছিল। কিন্তু ওমিক্রনের চোখরাঙানিতে নতুন করে রক্তাক্ত দিনের আশঙ্কা দালাল স্ট্রিটে। বাজার বিশেষজ্ঞদের ধারণা, করোনা আবহ কাটিয়ে ঘুরে দাঁড়াবে বাজার। কিন্তু সেই পূর্বাভাসে ভরসা রাখতে পারছেন না বিনিয়োগকারীরা। সেকারণেই বাজার ধাক্কা খাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে