BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কংগ্রেসের সভাপতি নির্বাচনে স্বচ্ছতা ঘিরে সংশয়, শীর্ষ নেতৃত্বকে চিঠি থারুর-সহ ৫ সাংসদের

Published by: Paramita Paul |    Posted: September 10, 2022 9:32 pm|    Updated: September 10, 2022 9:33 pm

Shashi Tharoor and 4 others MP Seek Transparency In Congress President Poll | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: কংগ্রেসের (Congress) সভাপতি নির্বাচন নিয়ে পত্রবোমা আছড়ে পড়েছে দলের অন্দর থেকেই। নির্বাচনে স্বচ্ছতার প্রশ্ন তুলে পত্রঘাত করেছেন দলের গুরুত্বপূর্ণ সাংসদরা। শশী থারুর, মনীশ তিওয়ারি, কার্তি চিদাম্বরম, প্রদ্যোত বরদলুই, আবদুল খালেক-এই পাঁচ সাংসদ দলের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রিকে চিঠি লিখে কংগ্রেসের জাতীয় সভাপতি নির্বাচনে স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

৬ সেপ্টেম্বর দেওয়া সেই চিঠিতে প্রার্থী ও নির্বাচন প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন থারুররা। সঙ্গে নির্বাচনের ভোটারদের তালিকা প্রকাশ্যে আনার দাবিও তোলা হয়েছে। তারা যে আগে থেকেই প্রার্থী তালিকা প্রকাশের দাবি করা সত্ত্বেও তাতে দল কর্ণপাত করেনি সেই ক্ষোভও চিঠিতে স্পষ্ট করে দওয়া হয়েছে।

[আরও পড়ুন: নবান্ন অভিযানের মিছিল ভরাতে বিপুল খরচ বিজেপির, ভাড়া করা হচ্ছে ৭টি ট্রেন!]

 

চিঠিতে লেখা হয়েছে, “এটা খুবই দুঃখজনক যে প্রার্থী ও ভোটার তালিকা প্রকাশের দাবির ভুল ব্যাখ্য়া করা হচ্ছে। আমরা দলের কোনও অভ্যন্তরীণ বা গোপন নথি বা তথ্য প্রকাশ করতে বলছি না যাতে তথ্যের অপব্যবহার হয় বা দলের কোনও ক্ষতি হয়। বরং আমরা চাই যে মনোনয়ন প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে প্রদেশ কংগ্রেস কমিটির প্রতিনিধিদের নামের তালিকা প্রকাশ করা হোক।এতে নির্বাচন সংক্রান্ত যাবতীয় সংশয় দূর হবে। স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিও পূরণ হবে।” ‌

সভাপতি নির্বাচনে অংশ নিচ্ছে না গান্ধী পরিবার, তবুও অস্বস্তি কাটছেই না কংগ্রেসে। কারণ,গান্ধী পরিবারের সদস্যরা অংশ না নিলেও তাদের পছন্দসই কোনও ব্যক্তিকেই কংগ্রেসের সভাপতি পদে বসানো হতে পারে এমনটাই আশঙ্কা করছেন কংগ্রেসের একাংশ। নির্বাচন সেখানে শুধু নাম কা ওয়াস্তে। যা একেবারেই চান না থারুর, তিওয়ারি-সহ কংগ্রেসের বহু নেতাই। তা সত্ত্বেও পরিস্থিতি পুরোপুরিভাবে সেদিকেই এগোলে থারুর নিজেই সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন জমা দিয়ে লড়াইয়ের ময়দানে নামতে পারেন এমন জল্পনাও রাজনৈতিতকমহলে রয়েছে।

[আরও পড়ুন: নবান্ন অভিযানের মিছিল ভরাতে বিপুল খরচ বিজেপির, ভাড়া করা হচ্ছে ৭টি ট্রেন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে