BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্ত্রীর মৃত্যুমামলা থেকে অব্যাহতির পর খোশমেজাজে শশী থারুর, Onam-এর দিন দুললেন দোলনায়

Published by: Sucheta Sengupta |    Posted: August 21, 2021 9:50 pm|    Updated: August 21, 2021 9:50 pm

Shashi Tharoor enjoys the swing tradition on Onam festival, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর জীবনযাপন বরাবরই বেশ রঙিন। শিক্ষা-সংস্কৃতিতে তিনি নিজস্বতার ছাপ রেখে সমসময়ের অনেকের ঈর্ষার পাত্র হয়ে উঠেছেন। কারও বাঁকা নজর, তো কারও প্রশংসা জুটেছে। তবু নিজের পছন্দমতো দিন কাটানো থেকে পিছিয়ে আসেননি কখনও। আর এখন তো তিনি আরও স্বস্তিতে। টানা প্রায় ৭ বছর পর স্ত্রীর মৃত্যু মামলা থেকে সম্পূর্ণ অব্যাহতি পেয়েছেন শশী থারুর (Shashi Tharoor)। বুকের উপর থেকে বড়সড় পাথর সরে গিয়েছে যেন। কেরলের (Kerala) ঐতিহ্যবাহী ওনাম উৎসবে (Onam Festival) তাঁকে দেখা গেল, লাল পাঞ্জাবি, সাদা-সোনালি ধুতি পরে দোলনায় দুললেন। চোখে হাসি, মুখে প্রসন্নতা। নিমেষেই তাঁর এই দোলনায় দোলার ভিডিও ভাইরাল (Video viral) হয়ে গিয়েছে।

২০১৪ সালের ১৭ জানুয়ারি দিল্লির (Delhi) লীলা প্যালেস হোটেল থেকে শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের (Sunanda Pushkar)মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশ IPC ৩০২ ধারায় খুনের মামলা রুজু করে। শুরু হয় তদন্ত। শশী থারুরের বিরুদ্ধে ৩০৬ ধারায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়া এবং ৪৯৮এ ধারায় বধূ নির্যাতনের অভিযোগ আনে পুলিশ। বেশ কয়েকবার পুলিশি তদন্তের মুখোমুখি হতে হয় কংগ্রেস সাংসদকে।

[আরও পড়ুন: রাহুল গান্ধীকে ‘ষাঁড়’ বলে কটাক্ষ! কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর অপসারণের দাবি ক্ষুব্ধ কংগ্রেসের]

তবে তাঁর বিরুদ্ধে শেষ পর্যন্ত কোনও জোরাল প্রমাণ পেশ করতে পারেনি পুলিশ। বিগত বছর পাঁচেক ধরে চলা মামলার শুনানির অন্তিম দিন দিল্লি আদালতের (Delhi High Court) বিশেষ বিচারক গীতাঞ্জলি গোয়েল শশী থারুরকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দেন। পাশাপাশি, দুই পক্ষের আইনজীবীদের ধন্যবাদ জানিয়ে বিচারক বলেন যে এই মামলা থেকে তিনি অনেক কিছু শিখেছেন।

[আরও পড়ুন: Coronavirus: অতিমারীতে কর্মহীনদের ২০২২ পর্যন্ত PF-এর টাকা দেবে কেন্দ্র! জানালেন নির্মলা]

এসব পর্ব পেরিয়ে এবার ওনাম উৎসব পালন করলেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ। আসলে শশী থারুরের পিতৃভূমি পাল্লাকাডই (Palakkad) ওনামের মূল কেন্দ্রস্থল। তাই ভূমিপুত্র হিসেবেই তিনিই তো এই উৎসবে সবচেয়ে আনন্দ করবেন, এমনই বলছেন সাংসদ। আর এই যে দোলনায় বসে দুলেছেন তিনি, তার পোশাকি নাম – ওনাম ওনজাল। ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করে তিনি নিজেই এর বিশেষ রীতির কথা জানিয়েছেন। ভিডিও-র নিচে লিখেছেন, ”সাধারণত এই দোলনা কমবয়সি মেয়েদের জন্য ছেড়ে দেয় পুরুষরা। তবে এ বছর আমিও এতে একটু অংশ নিলাম। সকলকে ওনামের শুভেচ্ছা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে