BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির যত সমালোচনা টুইটারেই, রাহুল গান্ধীর সমালোচনায় জোটসঙ্গী শিব সেনা

Published by: Biswadip Dey |    Posted: June 24, 2021 12:02 pm|    Updated: June 24, 2021 1:33 pm

Shiv Sena taunts ally Rahul Gandhi, says his criticism of PM Modi only on Twitter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিব সেনা (Shiv Sena) ও কংগ্রেসের (Congress) সম্পর্কে ফাটলের ইঙ্গিত যেন আরও স্পষ্ট হল। মহারাষ্ট্রে তাদের জোটসঙ্গী কংগ্রেসের রাজ্য সভাপতি নানা পাটোলের সমালোচনার পরে এবার সরাসরি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেই (Rahul Gandhi) কাঠগড়ায় তুলল উদ্ধব ঠাকরের দল। কটাক্ষ করল, মোদি সরকারের সমালোচনা রাহুল করেন ঠিকই। কিন্তু কেবল টুইটারে। সেই সঙ্গে বিরোধী শক্তিকে এককাট্টা করতে না পারার দায়ও তারা কার্যত কংগ্রেসের উপরেই চাপিয়েছে।

শিব সেনার মুখপত্র ‘সামনা’তেই এমন মতামত জানানো হয়েছে। সেই সঙ্গে এও বলা হয়েছে, মোদি সরকারের আর সেই দিন নেই। আগের মতো জনপ্রিয় আর নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও তাঁর সরকার (Modi govermnent)। সেটা ভেঙে পড়ছে। কিন্তু বর্তমান বিরোধী দল সেই পরিস্থিতির সুবিধা নিতে পারছে না। যদিও বেশ কিছু রাজ্যে বিরোধীরাই জিতেছে। সেই জয়ের ঘূর্ণির মধ্যেও বিরোধীরা একত্রিত হতে পারছে না।

[আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর, এই ইস্যুগুলি নিয়ে আলোচনায় জোর]

দিল্লিতে এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়িতে বিরোধী দলগুলির বৈঠক হয়েছে তার প্রশংসাও করা হয়েছে শিব সেনার তরফে। যদিও সেই বৈঠকে শিব সেনা কিংবা কংগ্রেস কেউই উপস্থিত ছিল না। তবুও শিব সেনার মতে, বিরোধীদের একজোট করার যোগ্যতা রয়েছে প্রবীণ শরদ পওয়ারের। কিন্তু বিরোধী নেতৃত্ব নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

আর এখানেই কংগ্রেসের সমালোচনা করতে দেখা গিয়েছে শিব সেনাকে। তাদের মতে, কংগ্রেসের মতো প্রধান বিরোধী দলেরই এই ধরনের উদ্যোগ নেওয়া উচিত। সরাসরি রাহুলের নামোল্লেখ করে লেখা হয়েছে, ‘‘বিরোধীদের একজোট করার যে প্রয়াস শরদ পওয়ার নিয়েছেন, সেই উদ্যোগের সঙ্গে যদি রাহুল গান্ধীও যোগ দিতেন একমাত্র তাহলেই বিরোধীদের জোট সত্যিকারের শক্তিশালী হয়ে উঠত।’’

এরপরই রাহুলের প্রসঙ্গ ধরে আরও লেখা হয়েছে, ‘‘এটা সত্যি যে, রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদির কাজের পদ্ধতি, তাঁর ভুলগুলি নিয়ে সরব হয়েছেন। কিন্তু তিনি তা করেছেন টুইটারেই। আর সেটা যখন কেন্দ্রীয় সরকার বুঝতে পেরেছে, সঙ্গে সঙ্গে টুইটারের বিরুদ্ধে পদক্ষেপ করেছে।’’

[আরও পড়ুন: অ্যালোপ্যাথি মন্তব্যে দায়ের হওয়া FIR-কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ রামদেব]

মহারাষ্ট্রের মহাজোট সরকারের তিন দল কংগ্রেস, এনসিপি ও শিব সেনা। কিন্তু শিব সেনার সাম্প্রতিক মন্তব্যে যেন কংগ্রেসের সঙ্গে সম্পর্কের ফাটল ধরার ইঙ্গিত। এখন দেখার কংগ্রেস শিব সেনার সমালোচনার কী জবাব দেয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement