BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশ বেঁচে আছে গান্ধী-নেহরুদের দৌলতেই, মোদি সরকারকে তীব্র কটাক্ষ শিব সেনার

Published by: Arupkanti Bera |    Posted: May 8, 2021 9:03 pm|    Updated: May 8, 2021 10:00 pm

Shiv Sena took a dig at the Centre saying it is because of the projects set up by former prime ministers that the country is surviving from Corona । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona) পরিস্থিতি নিয়ে বিজেপিকে (BJP) ফের তুলোধোনা করল শিব সেনা (Shiv Sena)। শনিবার শিব সেনা কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে বলে, ছোট ছোট প্রতিবেশী দেশ যখন ভারতেকে সাহায্য করছে তখন মোদি সরকার কোটি কোটি টাকার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প বন্ধ করতে রাজি নয়। শিব সেনার মুখপত্র ‘সামনা’কে হাতিয়ার করে এই আক্রমণ শানানো হয়।

সামনায় বিজেপিকে আক্রমণ করে লেখা হয়েছে, ‘গত ৭০ বছরে জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী, মনমোহন সিংয়ের মতো প্রধানমন্ত্রীদের আমলে যে ব্যবস্থা গড়ে উঠেছিল দেশ আজ তার সাহায্যেই বেঁচে রয়েছে।’ বিজেপির অনেক ছোট বড় নেতা মাঝে মধ্যেই প্রশ্ন তোলেন, ৭০ বছরে কংগ্রেস কী করেছে? কার্যত সেই প্রশ্নের উত্তর দিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করল শিব সেনা।

সামনায় করোনার জন্য বিজেপিকেই কাঠগড়ায় তোলা হয়েছে। শিব সেনার অভিযোগ, ‘দেশে যেভাবে করোনা ছড়াচ্ছে, তাতে ইউনিসেফ পর্যন্ত আশঙ্কা প্রকাশ করেছে, গোটা বিশ্বে ভারতের করোনা সংক্রমণের প্রভাব পড়বে। এমনকী ইনিসেফের আবেদনে সাড়া দিয়ে প্রতিবেশী বাংলাদেশ ১০ হাজার ভায়াল রেমডিসিভির পাঠিয়েছে, ভুটান অক্সিজেন দিয়েছে, নেপাল, মায়ানমার, শ্রীলঙ্কাও ‘আত্মনির্ভর ভারত’কে সাহায্য করছে।” শুধু তাই নয় নাম না করে কেন্দ্রীয় সরকারের শীর্ষ নেতাদের তীব্র আক্রমণ করে লেখা হয়েছে, “পাকিস্তান, রওয়ান্ডা, কঙ্গোর মতো দরিদ্র দেশ ভারতকে সাহায্য করছে। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০ কোটি টাকার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প স্থগিত রাখতে রাজি নন। দেশ আজ শাসক দলের ভুল রাজনীতির কারণে এই অবস্থায় এসে দাঁড়িয়েছে।”

[আরও পড়ুন: কোভিড মোকাবিলায় তৎপরতা, শপথ নিয়েই কাজে হাত দিলেন তারকা বিধায়ক রাজ]

শিব সেনা মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেও দাঁড়িয়ে লিখেছে, ‘করোনা তৃতীয় ঢেউ আরও মারাত্বক আকারে আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। সেখানে তার মোকাবিলায় কোনও পরিকল্পনা করতে দেখা যাচ্ছে না কেন্দ্রীয় সরকারকে। বরং বিজেপি প্রতিদিন পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে কোণঠাসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’ এই পরিস্থিতি মোকাবিলা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আরাজনৈতিক জাতীয়তাবাদী হওয়ার পরামর্শ দিয়েছে শিব সেনা।

[আরও পড়ুন: করোনার দাপটে রবিবার থেকে তারকেশ্বর মন্দিরে নিষিদ্ধ ভক্তদের প্রবেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement