Advertisement
Advertisement
Maharashtra Assembly Polls

হঠাৎই ‘একলা চলো’ নীতি উদ্ধবের, ইন্ডিয়ার হাত ছেড়ে একাই লড়বেন মহারাষ্ট্রের ভোটে!

রাজ ঠাকরেও নাকি এনডিএ-র হাত ছেড়ে একাই লড়তে চাইছেন নির্বাচনে।

Shiv Sena (UBT) may go solo in Maharashtra Assembly Polls
Published by: Biswadip Dey
  • Posted:June 14, 2024 6:59 pm
  • Updated:June 14, 2024 7:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচন অতীত। এবছরই বিধানসভা নির্বাচন (Maharashtra Assembly Polls)। তার আগে নতুন সমীকরণ গড়তে চাইছেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। আর ইন্ডিয়া জোটের সঙ্গে নয়, বরং ‘একলা চলো’ নীতিই অবলম্বন করে রাজ্যের ভোটে লড়তে চাইছেন তিনি। অন্যদিকে রাজ ঠাকরেও নাকি এনডিএ-র হাত ছেড়ে একাই লড়তে চাইছেন নির্বাচনে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রের দাবি তেমনই।

এবারের লোকসভা নির্বাচনে যে দুটি রাজ্যে সবচেয়ে জোরালো ধাক্কা খেয়েছে বিজেপি তথা এনডিএ, তার একটি উত্তরপ্রদেশে। অন্যটি অবশ্যই মহারাষ্ট্র। শরদ পওয়ারের এনসিপি শিবির ও কংগ্রেসের সঙ্গে মিলে উদ্ধব ঠাকরেরা যে মহা বিকাশ আগারি তৈরি করেছিলেন তারাই বাজিমাত করেছে। ৪৮টির মধ্যে ৩০টিতে জয়ী হয়েছে। কিন্তু এবার সেই জোট ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন উদ্ধব। গুঞ্জন তেমনই।

Advertisement

[আরও পড়ুন: ৬ বছরের বালিকাকে অপহরণ করে ধর্ষণ ও খুন! নারকীয় কাণ্ড তেলেঙ্গানায়]

শোনা যাচ্ছে, গত বুধবার অর্থাৎ ১২ জুন নাকি সেনা ভবনে এই নিয়ে একটি বৈঠক করেন উদ্ধব। সেখানে সমস্ত ‘সম্পর্ক প্রমুখ’দের সঙ্গে কথা বলেন বর্ষীয়ান নেতা। তাঁদের উপরে দায়িত্ব দেন গোটা রাজ্যে সমীক্ষা চালানোর। এবং সেই সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার। যে রিপোর্ট থেকে পরিষ্কার হবে শিবসেনার উদ্ধব শিবির একা লড়লে কী পরিস্থিতি দাঁড়াতে। আবার ইন্ডিয়া জোটের সঙ্গে লড়লে কী হবে তাও যেন বোঝা যায়। মনে করা হচ্ছে তার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন উদ্ধব।

Advertisement

কিন্তু কেন একলা ভোটে লড়তে চাইছেন উদ্ধব? বিশেষত যখন লোকসভায় জোটে লড়ে এত সাফল্য এল, কেন তার পরই এমন সিদ্ধান্ত তাঁর! শোনা যাচ্ছে, বিধানসভায় আসন সমঝোতায় কংগ্রেসের সঙ্গে নাকি বনিবনা হচ্ছে না উদ্ধব শিবিরের (Shiv Sena)। আর তাই একলাই লড়তে চাইছে তারা।

অন্যদিকে একই রাস্তায় চলতে চান রাজ ঠাকরেও। তাঁর নেতৃত্বাধীন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা এনডিএ-র হাত ছেড়ে ২০০ থেকে ২২৫টি আসনে লড়তে চাইছে একাই। এবছরের শেষদিকে ২৮৮ আসনে মহারাষ্ট্রের (Maharashtra) বিধানসভা নির্বাচন। লোকসভা ভোট শেষ হতে না হতেই নতুন অঙ্কের সন্ধানে উদ্ধব-রাজ দুজনই।

[আরও পড়ুন: ‘পরীক্ষার আগেই পেয়েছিলাম আসল প্রশ্নপত্র’, NEET বিতর্কে বিস্ফোরক দাবি পরীক্ষার্থীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ