BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃতের দেহ! ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে যোগীরাজ্যে

Published by: Biswadip Dey |    Posted: May 30, 2021 4:43 pm|    Updated: May 30, 2021 4:58 pm

Shocking video shows Covid patient's body being thrown in river in UP | Sangbad Pratidin

 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা বোধহয় সবচেয়ে বেশি ফুটে উঠেছিল উত্তরপ্রদেশ (Uttar Pradesh) ও বিহারের নদীতে ভাসমান মৃতদেহের সারির ছবি ও ভিডিওতে। এবার ধরা পড়ল আরও ভয়ংকর এক দৃশ্য। উত্তরপ্রদেশে ব্রিজের উপর থেকে করোনায় মৃতদের দেহ নদীতে ছুঁড়ে ফেলার ভিডিও দেখে শিউরে উঠল দেশ।

জানা গিয়েছে, ভিডিওর ঘটনাটি গত শুক্রবার যোগীরাজ্যের বলরামপুরে ঘটেছে। ভিডিওয় দেখা যাচ্ছে দুই ব্যক্তিকে। তাঁদের মধ্যে একজন পিপিই কিট পরিহিত। দু’জনে মিলে একটি মৃতদেহ রাপ্তী নদীতে ফেলার চেষ্টা করছেন। এক পথচারী ওই ভিডিওটি ক্যামেরাবন্দি করার পরই তা ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। প্রশ্ন ওঠে, লুকিয়ে নদীতে ফেলার চেষ্টা করা হচ্ছে যে মৃতদেহটি, সেটি কি কোনও করোনা আক্রান্তের?

[আরও পড়ুন: ‘কোভিডের বিরুদ্ধে লড়াই কঠিন, তবে জিততে তৈরি ভারত’, ‘মন কি বাতে’ আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী]

বলরামপুরের মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিং মেনে নিয়েছেন, ওই মৃতদেহ একজনো করোনা রোগীরই। তিনি জানিয়েছেন, যাঁরা দেহটি নদীতে ফেলার চেষ্টা করছিলেন তাঁর ওই ব্যক্তির আত্মীয়। ওই দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
ভিবি সিং জানিয়েছেন, ‘‘জানা গিয়েছে ওই করোনা রোগীকে হাসপাতালে ভরতি করা হয়েছিল গত ২৫ মে। তিনদিন পরে ২৮ মে তাঁর মৃত্যু হয়। কোভিড প্রোটোকল মেনে তাঁর মৃতদেহ তুলে দেওয়া হয় পরিবার পরিজনের হাতে। কিন্তু প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ওই ব্যক্তির মৃতদেহ নদীতে ছুঁড়ে ফেলা হয়েছে। আমরা ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’’

এই মাসের শুরুতেই উত্তরপ্রদেশের নদীতে ভেসে যাওয়া শবের সারিকে ঘিরে বিতর্ক ঘনিয়েছিল। এরপর দেখা গিয়েছিল নদীর পাড়ে অগভীর কবর খুঁড়ে পুঁতে দেওয়া হচ্ছে করোনা রোগীদের দেহ। বিতর্কের মধ্যেই যোগী সরকার সকলকে এব্যাপারে সচেতন হওয়ার বার্তা দেয়। এভাবে মৃতদেহ নদীতে ভাসালে কিংবা পাড়ে পুঁতে দিলে যে কড়া ব্যবস্থা নেওয়া হবে, জানিয়ে দেওয়া হবে তাও। কিন্তু তা সত্ত্বেও যে যোগীরাজ্যের বাসিন্দারা সচেতন হননি, তা ফের পরিষ্কার হয়ে গেল এই ঘটনায়।

[আরও পড়ুন: শান্তি ফেরানোর প্রথম ধাপ! ভারত-পাক ‘যুদ্ধবিরতি’ নিয়ে সন্তোষপ্রকাশ সেনাপ্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement