৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আমাকে গুলি করুন তবু মিথ্যা ছড়াবেন না’, কাঠুয়া কাণ্ডে আরজি আইনজীবীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 19, 2018 5:37 pm|    Updated: November 12, 2018 5:55 pm

Shoot me but don’t fabricate lies: Kathua rape case lawyer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হুমকি পেয়েছেন। মামলা ছাড়ার জন্য ভয় দেখানো হয়েছে। এমনকী প্রাণনাশেরও সম্ভাবনা আছে। কিন্তু পিছু হটেননি দীপিকা সিং রাজাওয়াত। কাঠুয়া কাণ্ডে নির্যাতিতার হয়ে আইনি লড়াই চালাচ্ছেন তিনি। সম্প্রতি তাঁর একটি ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যা মনে করিয়ে দিচ্ছে সিনেমার কোনও দৃশ্যকে। ঠিক এভাবেই আইনজীবীকে দেখা যায়। তবে এ কোনও কল্পদৃশ্য নয়, ঘোর বাস্তব। তাই সে ছবি ঘিরে উত্তেজনা আছে, তেমনই দীপিকার নামে মিথ্যাচার চলছে বলেও অভিযোগ। তাঁর তাই আরজি, দরকার হলে তাঁকে যেন মেরে ফেলা হয়, তবু যেন মিথ্যা না ছড়ায়।

[  রেহাই পাচ্ছে না শিশুকন্যাও, দুঃখে চোখে জল আমুল-কন্যার ]

মন্দিরের মধ্যে লুকিয়ে রেখে আট বছরের মেয়েকে গণধর্ষণ ও হত্যা। জম্মুর এ ঘটনায় গোটা দেশে শোরগোল। সেই মেয়ের হয়েই আইনি লড়াইয়ে নেমেছেন দীপিকা সিং রাজাওয়াত। ইতিমধ্যেই এ নিয়ে নানা হুমকির মুখে পড়তে হয়েছে তাঁকে। তারও পরে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দীপিকার সম্পর্কে কিছু খবর প্রচারিত হয়। যা ভুয়ো বলে দাবি করেন তিনি। তাঁর আরজি, প্রয়োজনে তাঁকে মেরে ফেলা হোক, তবু যেন এ বিষয়ে মিথ্যে না ছড়ানো হয়। আইনি প্রক্রিয়া চলাকালীন জেএনইউতে তাঁর থাকার অভিযোগ উঠেছিল। তা অস্বীকার করেন দীপিকা। বলেন, তিনি জেএনইউ-তে কখনও যাননি। এছাড়া কাঠুয়ার ঘটনাকে সামনে রেখে বিপুল অঙ্কের অর্থ সংগ্রহ করা হয়েছে। সেই অর্থের ভাগ তিনি পেয়েছেন কিনা, তা নিয়েও প্রশ্ন ওঠে। দীপিকা স্পষ্ট করে জানিয়ে দেন, তিনি এবং তাঁর সহযোগীরা আইনি লড়াইয়ের জন্য কোনওরকম অর্থ নিচ্ছেন না।

[  ‘বিদেশ থেকে কালি আসছে না বলে ২০০, ৫০০ টাকার নোট ছাপানো বন্ধ’ ]

এদিকে কাঠুয়া কাণ্ডে গঠিত সিট-এর মহিলা তদন্তকারী অফিসারের বুদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন অভিযুক্তদের আইনজীবী অঙ্কুর শর্মা। প্রত্যুত্তরে ওই তদন্তকারী অফিসার শ্বেতাম্বরী শর্মা জানিয়ে দেন, তিনি নিজে কিছু বলতে চান না এ নিয়ে। গোটা জাতিই এর উত্তর দেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে