BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের আদালতে শুটআউট, দিল্লির রোহিনী কোর্টে গুলিতে জখম আইনজীবী-সহ ২

Published by: Sucheta Sengupta |    Posted: April 22, 2022 11:12 am|    Updated: April 22, 2022 12:07 pm

Shootout at Rohini Court, Delhi from security's gun, two injured | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস ছয়েকের ব্যবধানে ফের দিল্লির (Delhi) রোহিনী আদালতে চলল গুলি। শুক্রবার আদালতের কাজ শুরু হওয়ার ঠিক পরপরই নিরাপত্তার দায়িত্বে থাকা এক ব্যক্তির বন্দুক থেকে গুলি চলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এক আইনজীবী-সহ ২জনের জখম হওয়ার খবর মিলেছে। তড়িঘড়ি নিরাপত্তা বাড়ানো হয়েছে। ওই নিরাপত্তারক্ষী (Security)ইচ্ছে করেই গুলি চালিয়েছেন নাকি দুর্ঘটনাবশত তাঁর বন্দুক থেকে গুলি চলে, তা তদন্ত করে দেখছে পুলিশ। গত বছরের সেপ্টেম্বরে এই রোহিনী আদালতেই (Rohini Court) গ্যাংওয়ারের জেরে গুলিতে মৃত্যু হয়েছিল ৬ জনের। এরপর ডিসেম্বরে বিস্ফোরণের (Blast) ঘটনার পর সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল আদালতের কাজকর্ম।   

 

দিল্লি পুলিশ (Delhi Police) সূত্রে জানা গিয়েছে, সকাল ৯ টা নাগাদ আদালতের কাজ শুরুর ঠিক আগে রোহিনী আদালতের ৮ নং গেটের কাছে অশান্তি শুরু হয়। আইনজীবীর সঙ্গে এক ব্যক্তির ঝগড়া হয়। সেসময় এই গেটে নিরাপত্তার দায়িত্বে ছিলেন নাগাল্যান্ড পুলিশের (NAP) এক কর্মী। আচমকাই তাঁর বন্দুক থেকে গুলি চলে। প্রথমে হতাহতের খবর না মিললে পরে পুলিশ সূত্রে জানা যায়, আইনজীবী-সহ ২  জন আহত হন। 

এর আগে ২০২১-এর সেপ্টেম্বরে গুলিবৃষ্টিতে কেঁপে উঠেছিল রাজধানী দিল্লির রোহিনী কোর্ট। কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগির বিরোধী গ্যাংয়ের সদস্য আইনজীবীর ছদ্মবেশে গুলি চালাতে চালাতে আদালতে ঢোকে শুনানির সময়। জিতেন্দ্রকে লক্ষ্য করে চলে গুলি। জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়ার কিছুক্ষণের মধ্যে মৃত্যু হয় কুখ্যাত দুষ্কৃতীর। এছাড়া  মারা গিয়েছিলেন আরও ৫ জন। এরপর ফের শুক্রবার আদালতে খোদ নিরাপত্তারক্ষীর বন্দুক থেকে গুলিচালনার ঘটনায় স্বভাবতই আতঙ্ক বাড়ল। পাশাপাশি, রোহিনী আদালতও যেন সমস্ত অপকর্মের অকুস্থল হয়ে উঠছে। 

[আরও পড়ুন: ঘুষের বিনিময়ে শিক্ষক বদলি! সিআইডির ডিআইজিকে তদন্তের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে