২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রবল বৃষ্টিতে সিকিমে বাড়ি ধসে দু’জনের মৃত্যু, অনেকের আটকে থাকার আশঙ্কা

Published by: Sulaya Singha |    Posted: June 9, 2021 1:54 pm|    Updated: June 9, 2021 1:54 pm

Sikkim: Landslides claim life of 2 persons, damage road | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারের টানা বৃষ্টিতে বিপর্যস্ত সিকিমের একাধিক এলাকা। তারই মধ্যে গ্যাংটকের কাছে সিচেতে একটি বাড়ি ধসে গিয়ে মৃত্যু হল দু’জনের। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেই খবর। পরে আরও একটি বাড়ি ধসে পড়ে। তার নিচেও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার প্রবল বৃষ্টির সাক্ষী হয়েছে পূর্ব সিকিম। সারাদিনে ৩০.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। আর তাতেই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় দু’টি বিল্ডিং। একটি স্কুলের নিচের দিকে অবস্থিত পাঁচতলা একটি বিল্ডিংয়ে থাকতেন বিমলা ছেত্রী নামের বছর চল্লিশের এক মহিলা। বাড়িটিতে ধস নামায় প্রাণ হারান তিনি। মৃত্যু হয় আরও একজনের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই পাশের একটি বাড়িও প্রবল বৃষ্টিপাচের জেরে ধসে পড়ে। সেখানে এখনও পর্যন্ত প্রাণহানির খবর পাওয়া না গেলেও অনেকের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে বলেই জানা যাচ্ছে।

[আরও পড়ুন: ধূ ধূ মরুপথে জলকষ্টে মৃত্যু শিশুর, রাজস্থানের ঘটনায় কংগ্রেসকে দুষল বিজেপি]

দুর্ঘটনার খবর পাওয়ামাত্র প্রাকৃতিক দুর্যোগ মাথায় নিয়েই ঘটনাস্থলে পৌঁছয় রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুরু হয় উদ্ধার কাজ। এখনও পর্যন্ত যাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে, তাঁদের ভরতি করা হয়েছে হাসপাতালে। ওই এলাকার পাঁচ-ছ’টি পরিবারকে কাছের নিরাপদ বাড়ি এবং স্কুলে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

পাহাড়ে ধস নতুন কিছু নয়। তবে সিকিমের (Sikkim) এই এলাকায় গতবছরও বড়সড় ধস নেমেছিল। যে কারণে বিপদজনক স্থান চিহ্নিত করে তা প্লাসটিজ দিয়ে মুড়ে দেওয়া হয়। মঙ্গলবারের ঘটনায় আবার নতুন করে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। পাশাপাশি প্রবল বৃষ্টির কারণে ওই এলাকার রাস্তাঘাটও ক্ষতিগ্রস্ত। যান চলাচলের জন্য তা রীতিমতো বিপজ্জনক হয়ে উঠেছে। তাই মাসখানেক বন্ধ রাখা হতে পারে ওই রাস্তাটি বলেও প্রশাসন সূত্রে খবর।

[আরও পড়ুন: ১ জুলাই থেকে DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের, তবে রয়েছে খারাপ খবরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে