২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আশার আলো? গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’সপ্তাহের মধ্যে সর্বনিম্ন

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2020 9:47 am|    Updated: August 11, 2020 9:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তবে কি ক্রমবর্ধমান আতঙ্কের মধ্যে আশার আলো? আগস্টের শুরু থেকেই দেশে প্রতিদিন ৬০ হাজারের বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছিলেন। গোটা বিশ্বের মধ্যে ভারতেই সংক্রমণ বাড়ছিল সবচেয়ে দ্রুতহারে। কিন্তু মঙ্গলবার যেন উলট পুরাণ দেখা গেল। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের সংখ্যাটা প্রায় ১০ হাজার কমে গেল। দেশে গত একদিনে নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছেন সাড়ে ৫৩ হাজার মানুষ। যা গত ২ সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। 

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৩ হাজার ৬০১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১০ হাজার কম। গত ২ সপ্তাহের মধ্যে এই প্রথমবার ৫৫ হাজারের কম মানুষ নতুন করে সংক্রমিত হলেন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ লক্ষ ৬৮ হাজার ৬৭৬ জন। মোট সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। 

[আরও পড়ুন: বেলাগাম করোনা সংক্রমণ, মমতা-সহ ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি]

আতঙ্কের মধ্যে স্বস্তি দিয়েছে করোনাজয়ীর সংখ্যাও। এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৮৩ হাজার ৪৯০ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আপাতত চিকিৎসাধীন ৬ লক্ষ ৩৯ হাজার ৯২৯ জন। এই মুহূর্তে ভারতে সুস্থতার হার ৬৯.৮০ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৮.২১ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৮৭১ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৫ হাজার ২৫৭ জনে। অন্যান্য দেশের তুলনায় ভারতে মৃত্যুর হারও অনেকটাই কম। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement