BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘টাইগার আভি জিন্দা হ্যায়’, হেরেও আশ্বাস শিবরাজের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 20, 2018 4:52 pm|    Updated: December 20, 2018 4:52 pm

Sivraj Singh on bollywood style

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার ফিল্মি কায়দায় ভাষণও দিয়েছেন। বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবি হয়েছে। ক্ষমতায় ফিরেছে কংগ্রেস। কিন্তু তাতেও প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান আছেন নিজের মেজাজেই। বৃহস্পতিবার তিনি মানুষের কাছে আবেদন করেন, মধ্যপ্রদেশের মানুষের চিন্তার কোনও কারণ নেই। টাইগার আভি জিন্দা হ্যায়। ভাষণে এমন রসিকতা আগেও করেছেন। বিপক্ষ দলের বিরুদ্ধে তাঁর এই ধরনের ওয়ান-লাইনার আগেও বলেছেন।

[মা-বাবাকে বিদায় জানাতে এসে ট্রেনে কাটা পড়লেন যুবক]

হারের পরেও একই মেজাজে শিবরাজ সিং চৌহান। এদিন রাজ্যের মানুষের কাছে আবেদন করে বলেন, “কারও কোনও চিন্তা করার প্রয়োজন নেই। সবাই ভাল থাকবেন। এখনও আমি আছি। টাইগার আভি জিন্দা হ্যায়।” বিধানসভা নির্বাচনের প্রচারে একইরকম ভাবে রাহুল গান্ধীকে আক্রমণ করেছিলেন শিবরাজ সিং। তিনি এক জনসভায় রাহুল গান্ধীকে বিদেশি বলে আক্রমণ করার সময় বলিউডের গান “তুম তো ঠহেরে পরদেশি, সাথ ক্যায়া নিভায়োগে” বলে রসিকতা করেন। শুধু তাই নয়, বিজেপির হারকেও মানতে চাননি তিনি। বলেন, মধ্যপ্রদেশে বিজেপি হারেনি। কংগ্রেসের থেকে সামান্য পিছিয়ে পড়েছে। এবার বিধানসভায় হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। কিন্তু শেষ ল্যাপে এসে বিজেপিকে টেক্কা দিয়ে ১১৪টি আসন পেয়েছে কংগ্রেস। বিজেপি শেষ করেছে ১০৯টি আসনে। নির্বাচনের পর বৃহস্পতিবার প্রথম কংগ্রেসকে আক্রমণ করলেন শিবরাজ সিং। তিনি বলেন, “বিজেপি হারেনি। ভাল ভোট পেয়েও কংগ্রেসের থেকে কিছু ভোটে পিছিয়ে পড়েছে।” রাজ্যের মানুষের উন্নয়নের জন্য এখনও কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।

[২২ বছর পর ফের কাশ্মীরে জারি হচ্ছে রাষ্ট্রপতি শাসন]

শপথ নিয়ে কাজ শুরু করে দিয়েছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী কমল নাথ। ভাল বিরোধীর মতো কাজের আশ্বাস দিলেন শিবরাজ সিং। তিনি বলেন, “উন্নয়নের জন্য যা যা সমর্থন করার, সেটা আমরা করব। কিন্তু মানুষের কোনও অসুবিধা হলে আমরা ঝাঁপিয়ে পড়ব।” মুখ্যমন্ত্রী পদ হারানোর পর অনেকেই বলেছিলেন, মধ্যপ্রদেশ ছেড়ে চলে যাবেন শিবরাজ সিং। কিন্তু গত সপ্তাহে তিনি জানিয়ে দেন, রাজ্য ছাড়ার কোনও পরিকল্পনা তাঁর নেই। মধ্যপ্রদেশে তাঁর জন্ম, সেখানেই মরতে চান তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে