BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লাগাতার বিক্ষোভের জের, রাজ্যসভা থেকে সাসপেন্ড ৬ TMC সাংসদ

Published by: Subhajit Mandal |    Posted: August 4, 2021 2:07 pm|    Updated: August 4, 2021 2:07 pm

Six Trinamool Congress MPs were ordered to leave the Rajya Sabha | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় লাগাতার বিক্ষোভের জেরে এবার শাস্তির মুখে পড়তে হল ৬ জন তৃণমূল সাংসদকে। গোটা দিনের জন্য তাঁদের রাজ্যসভার অধিবেশন থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিলেন চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু (Venkaiah Naidu)। দোলা সেন, নাদিমুল হক, আবিররঞ্জন বিশ্বাস, শান্তা ছেত্রী, অর্পিতা ঘোষ এবং মৌসম নূর গোটা দিনের জন্য রাজ্যসভা অধিবেশন থেকে সাসপেন্ড হলেন।

আসলে পেগাসাস ইস্যুতে শুরু থেকেই সরকারকে কোণঠাসা করার চেষ্টা করছে তৃণমূল। ফোনে আড়ি পাতা ইস্যু নিয়ে বিরোধীদের মধ্যে সবথেকে বেশি সরব এরাজ্যের শাসকদলই। বাদল অধিবেশনের শুরু থেকেই লাগাতার সংসদের দুই কক্ষে বিক্ষোভ দেখিয়ে আসছে তাঁরা। এর আগে দুই তৃণমূল সাংসদের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তৃণমূল সাংসদ শান্তনু সেন যেভাবে তথ্যপ্রযুক্তি মন্ত্রীর হাত থেকে কাগজ কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলেছিলেন, আবার ডেরেক ও ব্রায়েন (Derek O Brien) যেভাবে সংসদের বিল পাশ করানোকে ‘পাপড়ি চাট’ বানানোর সঙ্গে তুলনা করেছেন, প্রধানমন্ত্রীর নজরে সেটা ‘সংসদ ভবন এবং মানুষের অপমান।’

[আরও পড়ুন: নাবালিকা ধর্ষণ কাণ্ডে উত্তপ্ত দিল্লি, নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন Rahul Gandhi]

প্রসঙ্গত, পেগাসাস ইস্যু নিয়ে সংসদে আলোচনার দাবিতে অনড় বিরোধীরা। অন্যদিকে, পেগাসাস কোনও ইস্যুই নয় বলে অনমনীয় মনোভাব সরকার পক্ষের। দুই শিবিরের টানাপোড়নে বিগত দু’সপ্তাহে প্রায় প্রতিদিনই দফায় দফায় মুলতবির সাক্ষী হয়েছে লোকসভা ও রাজ্যসভা। এর আগে রাজ্যসভায় চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুও বিরোধী সাংসদদের আচরণে ক্ষোভপ্রকাশ করেছেন। এদিন সরাসরি ৬ TMC সাংসদকে কার্যত গোটা দিনের জন্য সাসপেন্ড করে দিলেন তিনি। বিগত কয়েক দিনের মতো আজও অধিবেশন শুরুর পর থেকেই বিক্ষোভ দেখাতে থাকেন ওই তৃণমূল সাংসদরা। যার জেরে তাঁদের গোটা দিনের জন্য অধিবেশন ছেড়ে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×