Advertisement
Advertisement
কাশ্মীর

কাশ্মীরে ফের নিখোঁজ জওয়ান, জঙ্গিদের কাজ বলে আশঙ্কা সেনার

উদ্ধার হয়েছে নিখোঁজ জওয়ানের গাড়িটি।

Soldier Missing In Kashmir's Kulgam Likely Kidnapped By Terrorists: Army
Published by: Abhisek Rakshit
  • Posted:August 3, 2020 9:29 pm
  • Updated:August 3, 2020 9:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কাশ্মীরে (Kashmir) ফের নিখোঁজ হলেন এক জওয়ান। পরিবারের সঙ্গে ইদের (Eid) ছুটি কাটাতে বাড়ি ফিরছিলেন ভারতীয় সেনার ১৬২ ব্যাটালিয়নের সদস্য রাইফেলম্যান শাকির মনজুর। কিন্তু রবিবার সন্ধ্যে থেকে তাঁর আর কোনও খোঁজ নেই। কুলগাম এলাকায় যে গাড়িটিতে শাকির ছিলেন, তা পোড়া অবস্থায় উদ্ধার হয়। এরপরই শাকিরের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে সেনার দাবি, তাঁকে জঙ্গিরা অপহরণ করেছে।

[আরও পড়ুন: সংক্রমণ বাড়লেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনাজয়ী প্রায় ২১০০]

ভারতীয় সেনার তরফ থেকে টুইট করে এই প্রসঙ্গে জানানো হয়, ‘‌‘‌রাইফেলম্যান শাকির মনজুর রবিবার সন্ধ্যা পাঁচটা থেকে নিখোঁজ। তাঁর পরিত্যক্ত গাড়িটি কুলগামে পোড়া অবস্থায় পাওয়া গিয়েছে। অনুমান করা হচ্ছে, জঙ্গিরাই তাঁকে অপহরণ করেছে। আপাতত ওই জওয়ানের খোঁজে তল্লাশি চলছে।’‌’‌ স্থানীয় সূত্রে খবর, এর আগে রবিবার রামভামা এলাকায় ওই জওয়ানের পোড়া গাড়িটি উদ্ধার করে সেনা। এরপরই শোপিয়ান, অনন্তনাগ আর কুলগামে তাঁর সন্ধানে শুরু হয় জোর তল্লাশি। নামানো হয় ড্রোন ও স্নিফার ডগও। এদিকে, সন্ত্রাসবাদীদের কাছে নিখোঁজ জওয়ানের পরিবারের আবেদন, ‌তাঁদের ছেলেকে যেন অক্ষত অবস্থায় ঘরে ফিরিয়ে দেওয়া হয়।

Advertisement

তবে এই প্রথম নয়, গত কয়েকবছর ধরে এভাবে ছুটিতে বাড়ি ফেরা জওয়ানদের উপরেই বারবার হামলা চালাচ্ছে জঙ্গিরা। এর আগেও একাধিক জওয়ান নিখোঁজ হয়েছেন। প্রতিবারই উদ্ধার হয়েছে তাঁদের মৃতদেহ। কখনও উমর ফৈয়াজ, তো কখনও ঔরঙ্গজেব। এবার সেই তালিকায় নাম যুক্ত হল শাকিরের। এখন দেখার ওই জওয়ানকে জীবিত উদ্ধার করা সম্ভব হয় কি না!‌

[আরও পড়ুন: ‘এইমসে না গিয়ে বেসরকারি হাসপাতালে কেন?’, অমিত শাহকে খোঁচা শশী থারুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ