BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন করে মূল্যবৃদ্ধি পেট্রল-ডিজেলের, ভাঙল সব রেকর্ড! সরব কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: January 7, 2021 5:18 pm|    Updated: January 7, 2021 5:18 pm

Sonia Gandhi attacks centre over petrol price hike | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা-সহ দেশের একাধিক শহরে সর্বকালেরর সব রেকর্ড ভেঙে ফেলল পেট্রল-ডিজেলের দাম। একটা সময় জ্বালানির মূল্যবৃদ্ধিটা নিয়ম হয়ে দাঁড়িয়েছিল। মাঝখানে প্রায় মাসখানেক নতুন করে পেট্রল-ডিজেলের দাম তেমন না বাড়লেও আগের মূল্যবৃদ্ধির ধাক্কাই এতদিন সামলাতে হচ্ছিল আম নাগরিককে। বৃহস্পতিবার সামান্য বৃদ্ধিতেই তাই একাধিক শহরে সর্বকালের সব রেকর্ড ভেঙে ফেলল জ্বালানি। শহরভেদে এদিন পেট্রলের (Petrol Price) দাম বেড়েছে লিটারপ্রতি ২১-২৪ পয়সা। আর ডিজেলের (Diesel Price) দাম লিটারপ্রতি বেড়েছে ২৬-২৯ পয়সা।

কলকাতায় আজ পেট্রলের দাম বেড়ে হয়েছে ৮৫.৮৬ পয়সা। আর ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৭টাকা ৯৭ পয়সা। এই দুটি দামই এখনও পর্যন্ত রেকর্ড। মুম্বইয়ে পেট্রলের দাম লিটারপ্রতি ২৩ পয়সা বেড়ে হয়েছে ৯০ টাকা ৮৩ পয়সা। লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৮১.০৭ পয়সা। পেট্রল-ডিজেলের দাম রেকর্ড ভেঙেছে রাজধানী দিল্লিতেও। রাজধানীতে এদিন পেট্রলের দাম হয়েছে ৮৩ টাকা ৯৭ পয়সা। ডিজেলের দাম হয়েছে ৮৪ টাকা ২০ পয়সা। একই ভাবে হায়দরাবাদ, চেন্নাইয়ের মতো শহরেও রেকর্ড ভেঙেছে জ্বালানি।

[আরও পড়ুন: উলটপুরাণ! ইসলাম গ্রহণ করলেই হিন্দু স্বামীর সঙ্গে থাকতে রাজি উত্তরপ্রদেশের মুসলিম যুবতী]

আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নিয়ন্ত্রণে থাকা সত্বেও দেশে পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধির কারণ, কেন্দ্রের চাপানো অতিরিক্ত অন্তঃশুল্ক। আসলে লকডাউনে যে বিপুল করের ঘাটতি হয়েছে, তা পেট্রল-ডিজেলের মাধ্যমে পুষিয়ে নিতে চায় সরকার। বিরোধীরা যার তীব্র প্রতিবাদ করছে। বৃহস্পতিবার নতুন করে জ্বালানির মূল্যবৃদ্ধির পরই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হয়েছে দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেস। খোদ কংগ্রেসের (Congress) অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) এক বিবৃততে বলেছেন, সাধারণ মানুষের দুর্ভোগের কথা না ভেবে সরকার নিজের পৃষ্ঠপোষকদের পকেট ভরাতে ব্যস্ত। সোনিয়ার দাবি, দ্রুত সরকারকে জ্বালানির দাম কমিয়ে ইউপিএ সরকারের সমান করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement