BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিন্দুদের ভুল বুঝিয়ে ধর্মান্তরিত করার অভিযোগ, গ্রেটার নয়ডায় ধৃত বিদেশি-সহ ৪

Published by: Soumya Mukherjee |    Posted: December 20, 2020 7:29 pm|    Updated: December 20, 2020 11:06 pm

South Korean national among four arrested under anti-conversion law। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুদের ভুল বুঝিয়ে ধর্মান্তরিত করার অভিযোগে গ্রেটার নয়ডা থেকে দক্ষিণ কোরিয়ার এক নাগরিক-সহ চার জনকে গ্রেপ্তার করল পুলিশ। ঘটনাটির কথা জানাজানি হওয়ার পর উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কোরিয়ার সিওলের বাসিন্দা ৫০ বছরের মু কু লি (Mu Cu Lee) আরও তিন জন সঙ্গীকে নিয়ে গ্রেটার নয়ডার (Greater Noida) দুটি বাড়িতে গত ৬ মাস ধরে আসত। লকডাউনে ওই পরিবার দুটির অবস্থা খারাপ হওয়ায় তাদের আর্থিক সাহায্য দিত। কিন্তু, আচমকা শনিবার অভিযুক্তরা ওই দুটি পরিবারকে হিন্দু ধর্মে ছেড়ে খ্রিস্টান ধর্ম গ্রহণ করার প্রস্তাব দেয়। কিন্তু, ওই পরিবার দুটির সদস্যরা তাতে রাজি না হওয়ায় তাঁদের উপর চাপ দিতে থাকে। বাড়িতে থাকা ঠাকুরের মূর্তি ফেলে দিয়ে সেখানে যীশুর মূর্তি রাখতে বলে। বিষয়টি নিয়ে তুমুল গন্ডগোল শুরু হলে জড়ো হয়ে যায় এলাকাবাসী। অভিযুক্তদের নামে স্থানীয় সুরজপুর থানায় অভিযোগ দায়ের করে ওই দুটি পরিবার। তার ভিত্তিতে অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: পরীক্ষায় বেশি নম্বরের লোভ দেখিয়ে ছাত্রীদের যৌন প্রস্তাব শিক্ষকের! সরকারি স্কুলের ঘটনায় চাঞ্চল্য]

এপ্রসঙ্গে সুজাপুরের দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক প্রদীপ ত্রিপাঠী বলেন, ‘দক্ষিণ কোরিয়া (South Korea)র বাসিন্দা ওই মহিলা বেশ কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে ভারতে আসা-যাওয়া করত। আর সেক্টর বেটা ২ -এর একটি অভিজাত আবাসনে থাকত। আর তার তিন সঙ্গী বাড়ি ভাড়া নিয়েছিল পাশের সুরজপুর এলাকার মালকপুর গ্রামে। ওই তিন জন সীমা, করণ ও উমেশ কুমারকেও ধর্মান্তরিত করিয়েছিল লি। শনিবার তারা ওই দুটি পরিবারের লোকেদের জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করছিল। বিষয়টি নিয়ে তুমুল গন্ডগোল হওয়ায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার অভিযুক্তকে গ্রেপ্তার করে। ধৃতদের বিরুদ্ধে ধর্মান্তকরণ বিরোধী আইনে (anti-conversion law) মামলা দায়ের করা হয়েছে।’

[আরও পড়ুন: পরিচয় লুকিয়ে হিন্দু মেয়েকে বিয়ে করার জের, উত্তরপ্রদেশে ধৃত মুসলিম যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে