BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পরিচয় লুকিয়ে হিন্দু মেয়েকে বিয়ে করার জের, উত্তরপ্রদেশে ধৃত মুসলিম যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: December 20, 2020 3:31 pm|    Updated: December 20, 2020 3:34 pm

Muslim man poses as Hindu on social media to marry girl; arrested । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়াতে পরিচয় লুকিয়ে হিন্দু সম্প্রদায়ের একটি মেয়ের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল। পরে তাঁকে বিয়ের চেষ্টাও করে। কিন্তু শেষ রক্ষা হয়নি, উদ্দেশ্যপূরণ হওয়ার আগেই ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কনৌজে। ধৃতের নামে সদ্য প্রণয়ন হওয়া লাভ জেহাদ (Love jihad) আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের কনৌজ এলাকার এক যুবক তৌফিক সোশ্যাল মিডিয়াতে রাহুল ভার্মা নামে একটি ভুয়ো অ্যাকাউন্ট খুলেছিল। তারপর ওই অ্যাকাউন্টের সাহায্যে গুরসহায়গঞ্জ (Gursahaiganj) এলাকার একটি হিন্দু মেয়ের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করে। পরে মেয়েটি পরিবারের লোকেদের জানালে তাঁরা গত ১০ ডিসেম্বর লখনউয়ে হিন্দু রীতিনীতি মেনে দু’জনের বিয়েও দেন। ওই অনুষ্ঠানে মেয়ের বাড়ির লোকজন হাজির থাকলেও ছেলের তরফে কেউ ছিল না। এর কারণ জানতে চাইলে অভিযুক্ত যুবক জানায়, পরিবারের সঙ্গে সম্পর্ক ত্যাগ করেছে সে। তাই কাউকে বিয়ের কথা জানায়নি।

[আরও পড়ুন: সিবিআইয়ের চার্জশিটের পর বাড়ছে চাপ! গ্রাম ছাড়তে চায় হাথরাসের নির্যাতিতার পরিবার]

কিন্তু, পরে ওই যুবক বিয়ের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেই সামনে আসে আসল সত্য। ওই যুবকের আত্মীয়রা জানতে চায়, নিকাহ (nikah) কবে হচ্ছে। আর এতেই বেঁধে যায় বিপত্তি। বিষয়টি জানতে পেরেই ওই যুবকের নামে গুরসহায়গঞ্জ পুলিশ স্টেশনে লিখিত অভিযোগ করেন মেয়েটির বাবা। তার ভিত্তিতে তদন্তে নেমে অভিযুক্তকে শনিবার গ্রেপ্তার করেছে পুলিশ।

এপ্রসঙ্গে গুরুসহায় থানার ইন্সস্পেক্টর রাজা দীনেশ সিং বলেন, ‘মেয়েটির বাবা অভিযোগ দায়ের করার পরেই আমরা তদন্ত শুরু করি। জেরায় নিজের অপরাধের কথা স্বীকার করেছে ধৃত যুবক। এরপরই তার নামে লাভ জেহাদ আইনে মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে জেল হেফাজতে রয়েছে ওই যুবক।’

[আরও পড়ুন: পাঁচ বছরের ভাইঝিকে বিস্কুটের লোভ দেখিয়ে ধর্ষণ! অভিযুক্ত নাবালককে আটক করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে