১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পাঁচ বছরের ভাইঝিকে বিস্কুটের লোভ দেখিয়ে ধর্ষণ! অভিযুক্ত নাবালককে আটক করল পুলিশ

Published by: Biswadip Dey |    Posted: December 20, 2020 12:09 pm|    Updated: December 20, 2020 12:09 pm

16 year old boy detained for raping five year old niece in Uttar Pradesh | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের বাড়ির দরজায় বসে আপনমনে খেলছিল ছোট্ট মেয়েটি। বাড়ির লোকও ছিল নিশ্চিন্ত। কে ভাবতে পেরেছিল এই অবস্থাতেই তাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ (Rape) করবে তার নিজেরই কাকা! যোগীর রাজ্যের এই ঘটনায় শিউরে উঠেছে সকলে। অভিযুক্তও নাবালক। তাকে আটক করেছে পুলিশ।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) হামিরপুর জেলার কোতোয়ালি থানা এলাকায় ঘটেছে ঘটনাটি। ঠিক কী ঘটেছিল? পুলিশ সুপারিটেন্ডেন্ট নরেন্দ্রকুমার সিংয়ের কথায়, ‘‘শনিবার দুপুরে পাঁচ বছরের ছোট্ট মেয়েটি নিজের বাড়ির দরজায় বসে খেলছিল। তখনই সেখানে আসে তার ১৬ বছরের কাকা। সে তাকে বিস্কুটের লোভ দেখিয়ে নিজের বাড়িতে নিয়ে যায়। তারপর সেখানেই তাকে ধর্ষণ করে। মেয়েটি এরপর কাঁদতে কাঁদতে কাকার বাড়ি থেকে ফিরে আসে। সঙ্গে সঙ্গেই সে তার মা’কে সব খুলে বলে।’’

[আরও পড়ুন : আন্দোলনে এখনও পর্যন্ত ৩৩ জনের মৃত্যু! আজ ‘শ্রদ্ধাঞ্জলি দিবস’ পালন কৃষকদের]

মেয়ের অভিযোগ শুনে চমকে ওঠেন পরিবারের সদস্যরা। দ্রুত থানায় আসেন তার অভিভাবকরা। তাঁদের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। অচিরেই তারা আটক করে অভিযুক্ত কিশোরকে। ভারতীয় দণ্ডবিধির নানা ধারা এবং পকসো আইনে তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। মেয়েটিকে মেডিক্যাল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

ন্যাশনাল ক্রাইমস রেকর্ড ব্যুরোর হিসেবে নারী নির্যাতনে দেশের শীর্ষে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। ২০১৬ সালের পর থেকে রাজ্যে এই ধরনের অপরাধের ঘটনা বেড়েছে ২০ শতাংশ। বারবার সেই রাজ্যে মেয়েদের উপরে নানা নিপীড়নের ছবি সামনে এসেছে। গত সেপ্টেম্বরে হাথরাসের গণধর্ষণের ঘটনায় গর্জে উঠেছিল গোটা দেশ। যোগী সরকারের তরফে এই ধরনের নির্যাতন রুখতে পদক্ষেপও করা হয়েছিল। কিন্তু পরিস্থিতি যে এখনও আশঙ্কাজনক রয়েই গিয়েছে তা পাঁচ বছরের শিশুর উপরে হওয়া এই অত্যাচারের ঘটনা থেকে আরও একবার স্পষ্ট হল।

[আরও পড়ুন : কংগ্রেসকে নিয়ন্ত্রণ করছে সাম্প্রদায়িক মুসলিম লিগ! এবার বিস্ফোরক পিনারাই বিজয়ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে