BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

শিয়রে বিধানসভা নির্বাচন, তামিল রাজনীতিতে নয়া জোট সমীকরণ রজনী-কমলের!

Published by: Sandipta Bhanja |    Posted: November 19, 2019 9:39 pm|    Updated: November 19, 2019 9:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার অভিনয় জগতে ৬০ বছর পূর্ণ করলেন দক্ষিণী সুপারস্টার তথা মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা কমল হাসান। সেই বর্ষপূর্তি উপলক্ষে দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রি থেকে অভিনেতাকে বিশেষভাবে সম্মানিত করার জন্য আয়োজিত হয়েছিল এক অনুষ্ঠানের। যেখানে সেই একই মঞ্চে উপস্থিত ছিলেন থালাইভা রজনীকান্তও। সেখানেই কমলের প্রশংসায় পঞ্চমুখ হন রজনীকান্ত। শুধু অভিনেতা হিসেবেই যে কমল হাসানের প্রশংসা করেন থালাইভা এমনটা নয়, রাজনৈতিক নেতৃত্ব দিতেও যে কমল বেশ যোগ্য নেতা সেকথাও শোনা যায় তাঁর মুখে। আর যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। তাহলে কি ২০২১ সালের বিধানসভায় রজনী আন্নাও কমলের সঙ্গে হাত মেলাচ্ছেন? সেই প্রশ্নই আপাতত উঠছে।

ঘনিষ্ঠ সূত্রের খবর, রজনীকান্ত এবং কমল হাসানের রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও দ্রাবিড়ভূমের অন্যান্য রাজনৈতিক দলগুলির আস্ফালন পরাজয়ে একমাত্র উপায় এই দুই সুপারস্টারের মেলবন্ধন। রজনীকান্তের ‘গেরুয়া ঘনিষ্ঠতা’ দ্রাবিড়ভূমের জন্য ক্ষতিকারক হতে পারে বলে এর আগে মন্তব্য করেছিলেন মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা কমল হাসান। তবে সম্প্রতি রজনীকান্ত এক অনুষ্ঠানে তাঁর রাজনৈতিক অবস্থান পরিষ্কার করে দেন। সেই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, “কয়েকজন ব্যক্তি এবং সংবাদমাধ্যমের একাংশ আমাকে গৈরিকীকরণের চেষ্টা করেছিল। কেউ দলে যোগ দিলে প্রতিটি রাজনৈতিক দল খুশি হয়। কিন্তু এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া একমাত্র আমার ওপর নির্ভর করছে।” এরপর তিনি সাফ জানিয়ে দেন যে গেরুয়া ফাঁদে তিনি পা দেবেন না।  

[আরও পড়ুন: পশু সুরক্ষায় কড়া আইন চাই, লোকসভায় সরব সাংসদ মিমি ]

উপরন্তু সংশ্লিষ্ট অনুষ্ঠানে রজনীকান্ত এও দাবি করেন যে তামিলনাড়ুর রাজনীতিতে শূন্যস্থান তৈরি হয়েছে। তাঁর এই বক্তব্যে সমর্থন জানিয়েছেন কমল হাসানও। রজনীকান্তকে সমর্থন করে কমল মন্তব্য করেন, রাজ্যে আর কোনও ভালো নেতা নেই। অন্যদিকে, শাসক এআইএডিএমকে এবং বিরোধী দল ডিএমকে এই দুই দলেরই বিরোধীতা করেন রজনীকান্ত। তাহলে কি সত্যি সত্যিই দ্রাবিড়ভূমে বিধানসভার লক্ষ্যে মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা কমল হাসানের সঙ্গে হাত মেলাতে চলেছেন রজনীকান্ত? সেই জল্পনাতেই ফুটছে রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পড়ুন: একুশের লক্ষ্যে আরও বেশি করে তারকাদের দলে টানার কৌশল বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement