২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদের উভয় কক্ষে সোমবার থেকেই শুরু হয়েছে লোকসভার শীতকালীন অধিবেশন। সাংসদ হওয়ায় এই প্রথমবার সেই অধিবেশনে যোগ দিয়েছেন মিমি চক্রবর্তী। অধিবেশনের দ্বিতীয় দিনের জিরো আওয়ারে পশুদের অধিকার নিয়ে সংসদে বক্তব্য রাখলেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। সরব হলেন পশু সুরক্ষা আইন নিয়ে।

পথের কুকুরদের জন্য সংসদের দ্বিতীয় দিনে বক্তব্য পেশ করতে পেরে খুশি উদ্বিগ্ন সাংসদ। মিমি চক্রবর্তীর পশুপ্রেমের কথা অনেকেই জানেন। মূলত অভিনেত্রী হিসেবে পরিচিত হলেও তিনি এখন জনপ্রতিনিধি। পশুপ্রেমী সেই তারকাই যখন রাজনীতির রণাঙ্গনে, তখন পশুদের অধিকার আদায়ে তিনি যে সরব হবেন, সেটাই তো স্বাভাবিক। সাংসদ মিমির কথায়, তিনি এমন অনেক জায়গাতেই গিয়েছেন যেখানে রাস্তার কুকুর তথা পশুদের সমস্যার কথা তাঁর কাছে তুলে ধরা হয়েছে। এমনকী, আরজি রাখা হয়েছে সেই সমস্যার সমাধান করারও। তাঁদের হয়ে এবং সেই অবলা প্রাণীদের হয়েই অধিবেশনে মন্তব্য রেখেছেন সাংসদ।

[আরও পড়ুন: পার্লামেন্টে মাকে নিয়ে হাজির সাংসদ মিমি, ঘুরিয়ে দেখালেন সংসদ ভবন]

অধিবেশনের দ্বিতীয় দিন ‘অ্যানিমেলস রাইটস’ নিয়ে বক্তব্য রাখলেন সাংসদ মিমি চক্রবর্তী। কেন তাঁর বক্তব্যে পশুদের কথা প্রাধান্য পেল? সেই প্রশ্নের উত্তরে তারকা সাংসদের জবাব, আমাদের দেশে পশুদের নিয়ে আইন এখনও ঢিলেঢালা। আমরা মানুষেরা নিজের সুবিধে-অসুবিধের কথা তুলে ধরতে পারি। কিন্তু, অবলা প্রাণীগুলো পারে না। কুকুর কিংবা বিভিন্ন জন্তুদের গায়ে অনেক সময়েই আগুন ধরিয়ে দেওয়া, তাদের উপর গরম জল ঢালার মতো বিভিন্ন অত্যাচার করার ঘটনাও দেখা গিয়েছে একাধিকবার। সেগুলোর বিরুদ্ধে আমাদেরই এগিয়ে আসা উচিত। বরং কড়া আইন প্রণয়ন হলে এরকম জঘন্য অপরাধগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়ানো আরও সহজ হবে বলে করেন সাংসদ মিমি। 

উল্লেখ্য, মিমি চক্রবর্তীর নিজেরই দু’টি পোষ্য রয়েছে। তাদের যে কম যত্ন-আত্তির করেন না সাংসদ, তার প্রমাণ অভিনেত্রী তথা সাংসদের সোশ্যাল মিডিয়ার পেজ খুললেই পাওয়া যায়। চলতি বছরও দীপাবলির সময়ে রাস্তার কুকুর তথা পশুদের কথা মাথায় রেখে উৎসব উদযাপন করার অনুরোধ জানিয়েছিলেন যাদবপুরের সাংসদ। এবার সোজাসুজি লোকসভার শীতকালীন অধিবেশনে পশুদের অধিকার নিয়ে বক্তব্য রাখলেন মিমি।

শুনুন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীর বক্তব্য

[আরও পড়ুন: একুশের লক্ষ্যে আরও বেশি করে তারকাদের দলে টানার কৌশল বিজেপির ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং