BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে করোনা আক্রান্ত ৭৮ হাজার পেরল, একলাফে অনেকটা বাড়ল মৃতের সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: May 14, 2020 10:13 am|    Updated: May 14, 2020 10:26 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন, সামাজিক দুরত্ব, কারফিউ, কিছুতেই কমানো যাচ্ছে না করোনা সংক্রমণ। পরপর দু’দিন কমার পর বৃহস্পতিবার ফের বাড়ল করোনা সংক্রমণের গতি। যার অর্থ এখনই করোনার গ্রাফ নিম্নমুখী হওয়ার সম্ভাবনা কম।

[আরও পড়ুন: যাত্রীসুরক্ষায় বিশেষ উদ্যোগ, শীঘ্র্রই দেশের বিমানবন্দরে তৈরি হবে পিপিই শপ]

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে আরও ৩,৭২২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এর ফলে এখনও পর্যন্ত মোট ৭৮ হাজার ৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর মধ্যে এখনও চিকিৎসাধীন ৪৯ হাজার ২১৯ জন। মৃত্যু হয়েছে ২৫৪৯ জনের, আর সুস্থ হয়েছেন ২৬ হাজার ২৩৫। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে ১৩৪ জন। মোট আক্রান্তের সংখ্যার নিরিখে ১২ নম্বর স্থানে ভারত। একধাপ উপরে চিন (China)। ভারতের নিচে রয়েছে কানাডা (Canada)। তবে চিনের থেকে খুব একটা পিছিয়ে নেই ভারত।

[আরও পড়ুন: দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে চাঙ্গা করতে নিয়ম বদল কেন্দ্রের]

মঙ্গলবার এবং বুধবার, এই দুদিন পরপর দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি কমেছিল। মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৩ হাজার ৬০৪ জন। বুধবার তা কমে দাঁড়ায় ৩,৫২৫ জন। আক্রান্ত বৃদ্ধির এই সংখ্যা আতঙ্কের হলেও টানা ৪৮ ঘণ্টায় সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। যা আশা জাগাচ্ছিল বিশেষজ্ঞদের মধ্যে। কিন্তু সেসব আশায় জল ঢেলে বৃহস্পতিবার আবার বেড়ে গেল সংক্রমণের সংখ্যা। এদিন নতুন করে সংক্রমিত হলেন ৩ হাজার ৭২২ জন মানুষ। যা আশঙ্কার। আরও আশঙ্কার হল মৃতের সংখ্যা বৃদ্ধি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৪ জনের। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement