BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

CRPF জওয়ানদের উপর হামলার বদলা, শ্রীনগরে যৌথবাহিনীর গুলিতে ঝাঁজরা দুই জেহাদি

Published by: Paramita Paul |    Posted: October 12, 2020 12:51 pm|    Updated: October 12, 2020 12:51 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে জঙ্গিদমনে ফের সাফল্য পেল যৌথবাহিনী। সোমবার সকালে গুলির লড়াইয়ে শ্রীনগরে নিকেশ হল দুই জেহাদি। তাদের মধ্যে একজন সেপ্টেম্বরে সিআরপিএফ জওয়ানদের উপর হওয়া হামলায় যুক্ত ছিল। 

সেনা সূত্রে খবর, রামবাগে জঙ্গিদের গা-ঢাকা দেওয়ার নির্দিষ্ট তথ্য ছিল। সেই খবরের উপর ভিত্তি করে এদিন সকাল থেকে তল্লাশি শুরু করে যৌথবাহিনী। জওয়ানদের উপস্থিতি টের পেয়েই এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীরা। পালটা জবাব দেয় যৌথবাহিনীও। কয়েকঘণ্টার গুলির লড়াইয়ে খতম হয় দুই জেহাদি। এখনও এলাকায় তল্লাশি অভিযান চলছে।

[আরও পড়ুন : ডোনাল্ড ট্রাম্পের আরোগ্য কামনায় উপবাস, প্রাণ গেল তেলেঙ্গানার যুবকের]

একজনের পরিচয় পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার। নাম সইফুল্লাহ। সে পাকিস্তানি জঙ্গি। সেপ্টেম্বরে ও সম্প্রতি সিআরপিএফ জওয়ানদের উপর হামলায় অভিযুক্ত ছিল সে। অপর মৃত যুবক  লস্কর-ই-তইবার জেহাদি। নাম এখনও জানা যায়নি। 

প্রসঙ্গত, আগস্টের মাঝামাঝি থেকে জাতীয় সড়কে টহলদারির সময় সিআরপিএফ জওয়ানদের টার্গেট করছে জেহাদিরা। বাইখে চেপে এসে এলোপাথাড়ি গুলি চালিয়ে চম্পট দিচ্ছে তারা। আচমকা হামলার জেরে প্রতিরোধ গড়ে তোলার সময় পাচ্ছে না বাহিনী। ফলস্বরূপ হামলা একাধিক জওয়ান গুরুতর জখম হচ্ছে। কখনও কখনও প্রাণ হারাচ্ছে তারা। সোমবার সেই হামলার কর্যত বদলা দিল নিল বাহিনী।

[আরও পড়ুন : দেশে একধাক্কায় অনেকটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, কমল মৃত্যুও]

প্রতিমুহূর্তে জম্মু ও কাশ্মীরে নাশকতা চালানোর চেষ্টা করছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। কিন্তু, ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলির তৎপরতার কারণে জঙ্গি হামলার সমস্ত চেষ্টাই ব্যর্থ হচ্ছে ভূস্বর্গে। শনিবার দুপুরে দুই জঙ্গিকে খতম করে নিরাপত্তারক্ষীরা। তাদের মধ্যে একজন কুখ্যাত লস্কর জঙ্গি জাহিদ নাজির ভাট ওরফে জাহিদ টাইগার বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। ঘটনাটি ঘটে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলার ডাডোরা কানগান এলাকায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement