২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হোমে কিশোরীদের গোপনাঙ্গে লঙ্কাগুঁড়ো ছড়িয়ে নির্যাতন, দিল্লিতে চাঞ্চল্য

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 29, 2018 6:58 pm|    Updated: December 29, 2018 6:58 pm

Staff abuse shelter girls private parts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোমে কিশোরীর গোপনাঙ্গে লঙ্কাগুঁড়ো ডলে চলত অত্যাচার। ঘর পরিষ্কার না করলে স্কেল দিয়ে মারধর করা হয়। দিল্লির মহিলা কমিশন এক স্বেচ্ছাসেবী সংগঠনের বিরুদ্ধে এই অভিযোগ এনে দ্বারকা থানায় অভিযোগ দায়ের করেছে। দ্বারকার ডেপুটি পুলিশ কমিশনার আন্তো আলফান্সো জানান, আমরা অভিযোগটি খতিয়ে দেখছি। পকসো আইন ও জুভেনাইল আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

[পকসোয় সংশোধন, শিশুকে যৌন নির্যাতন করলে হতে পারে ফাঁসি]

অনেকদিন ধরে কমিশনের কাছে খবর ছিল। হঠাৎ করেই দ্বারকার এই হোমে হানা দেয় মহিলা কমিশন। স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা এই কাজের সঙ্গে যুক্ত। ৬ থেকে ১৫ বছর বয়সী ২২ জন নাবালিকা ও কিশোরীরা এই হোমে থাকে। মহিলা কমিশন বৃহস্পতিবার রাতে সবকটি মেয়েকে উদ্ধার করে। আগেই পুলিশকে জানিয়েছিল কমিশন। এরপর হোমের অন্দরের গতিবিধি নজর রাখার জন্য পুলিশকর্মী মোতায়েন করা হয়েছিল। সংস্থার কর্মীদের বিরুদ্ধে বাড়ির সদস্যদের অভিযোগ, দীর্ঘদিন ধরে গায়ের জোর দেখিয়ে নির্যাতন চালাচ্ছে। ঘরের এক কিশোরীর অভিযোগ, জোর করে তাদের দিয়ে বাথরুম পরিষ্কার ও রান্না করানোর অভিযোগ ছিল তাদের। অভিযোগ, ওই বাড়িতে থাকার মতো সামান্য সুযোগ সুবিধা নেই। মহিলা কমিশনের পক্ষ থেকে জানানো হয়, এই বাড়িতে রান্নার এক লোক ছিল। কিন্তু খাবারের মান অত্যন্ত খারাপ। তা নিয়েও অনেক অভিযোগ আগে পেয়েছেন তাঁরা।

[উত্ত্যক্ত করার জন্য সবক শেখাতে যুবকের পুরুষাঙ্গ কাটল মহিলা]

মহিলা কমিশনের কর্মীদের দাবি, “নাবালিকা ও কিশোরীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করে এই স্বেচ্ছাসেবী সংস্থা। কিন্তু তাদের উপর নির্যাতন চালায় ওই সংস্থার কর্মীরাই। তাদের অভিযোগ, স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা শাস্তি হিসেবে নাবালিকা ও কিশোরীদের গোপনাঙ্গে জোর করে লঙ্কাগুঁড়ো ডলে নির্যাতন চালাত। ঘর পরিষ্কার না রাখলে স্কেল দিয়ে চলত মারধর। গরম ও শীতের ছুটিতেও তাদের বাড়িও যেতে দেয় না।” দিল্লি সরকারের মহিলা ও শিশু বিভাগে এই বিষয়টি নিয়ে অভিযোগ করেছে মহিলা কমিশন। সরকারের পক্ষ থেকেও এই বিষয়ে তদন্ত করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে