BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অর্থনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অপচয় রোধ করুন’, সশস্ত্র বাহিনীদের আবেদন প্রতিরক্ষামন্ত্রীর

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 24, 2020 6:15 pm|    Updated: April 24, 2020 6:15 pm

Stop wastage resourcing amid economic burden said Rajnath Sing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে দেশে অর্থনীতি নেমেছে তলানিতে। এই পরিস্থিতি মোকাবিলা করতে প্রয়োজন অধিক মাত্রায় সচেতনতা। আজ তিন সেনার প্রধানদের সঙ্গে বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। দেশের এমন জরুরী পরিস্থিতিতে অপচয় কমাতে ও পরিস্থিতি মোকাবিলা করতে তাঁদের কাছে আবেদন করেন তিনি।

দেশে লকডাউন কবে উঠবে তাই নিয়ে কোনও নির্দিষ্ট ধারণা নেই কারোরই। তবে যতদিন এগোবে পরিস্থিতি মোকাবিলা করাটা যে আরও কঠিন হয়ে পড়বে তা বলার অপেক্ষা রাখে না। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে এদিন তিন সেনার প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী (Defence Minister) রাজনাথ সিং। করোনা মোকাবিলার সময়ও দেশের প্রতিরক্ষা ব্যবস্থা যাতে মজবুত থাকে সেই বিষয়েও নিশ্চিত করতে বলেন। রাজনাথ সিং জানান, “করোনা ভাইরাস দেশের অভ্যন্তরে মহামারির আকার ধারণ করছে। তবে তার জেরে সীমান্তের নিরাপত্তা যেন কোনওভাবেই প্রভাবিত না হয়। এই পরিস্থিতিতে নজরে রাখতে হবে পিওকে (PoK) থেকে কোনওভাবেই যেন অনুপ্রবেশকারীরা দেশের প্রবেশ করতে না পারে। সঙ্গে খেয়াল রাখতে হবে এলওসি-তে (LoC) যেন শান্তিলঙ্ঘন না হয়।”

[আরও পড়ুন:‘করোনা মোকাবিলায় গোটা বিশ্বকে একজোট হতে হবে’, আহ্বান শেখ হাসিনার]

তিন সেনাকর্তাদের একত্রিত হয়ে কাজ করে এই পরিস্থিতি সামাল দেওয়ার পরামর্শ দেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এমনকী লকডাউন উঠে গেলেও অর্থনৈতিক পরিস্থিতি পুনরুজ্জীবনে সহায়তাকারী কাজে অগ্রাধিকার পালন করতে বলেন সেনা প্রধানদের। করোনা আবহেও তিন সেনা নায়ক দেশের প্রতিরক্ষা মজবুত করার বিষয় নিয়ে বিস্তারিত রিপোর্ট জানান তাঁকে। ইতিমধ্যেই দেশের করোনা পরিস্থিতি মোকাবিলা করতে কোয়ারেন্টাইনগুলিতে নজরদারি চালাচ্ছে সেনা। বৈঠকে সেনার সেই কাজ নিয়ে প্রশংসাও করেন রাজনাথ সিং। সেনাপ্রধানরা হাসপাতাল ও দেশের প্রতিরক্ষামন্ত্রকের ব্যবস্থা নিয়েও প্রশংসা করেন।

[আরও পড়ুন:সংক্রমণ রোধে তামিলনাড়ুর ৫টি শহরে কঠোর হবে লকডাউনের নিয়ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে