BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রাহুলকে সভাপতি হতে না দিলে শেষ হয়ে যাবে কংগ্রেস, মত শিব সেনার

Published by: Paramita Paul |    Posted: August 30, 2020 11:13 am|    Updated: August 30, 2020 4:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে কংগ্রেস সভাপতি হওয়া থেকে আটকানোর অর্থ দলের ভবিষ্যৎ আরও অনিশ্চিত করা। মুখপত্র সামনায় (Samna) মহারাষ্ট্রের জোট শরিক কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর পাশে দাঁড়াল শিব সেনা (Shiv Sena)।  একইসঙ্গে তাঁদের প্রশ্ন, “আর কতদিন রাহুলের জন্য অপেক্ষা করবে দল?” সম্প্রতি কংগ্রেসের (Congress) শীর্ষ নেতৃত্ব বদল নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় চলছে। গান্ধী পরিবারের বাইরের কারোরা হাতে দলের ক্ষমতা দিতে চাইছেন বহু বর্ষীয়ান নেতাই। এমন পরিস্থিতিতে শিব সেনার সমর্থন রাহুল গান্ধীর সমর্থকদের নতুন করে অক্সিজেন জোগাবে।

কংগ্রেসের পুরো সময়ের নেতা চেয়ে সভাপতি সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) চিঠি দিয়েছেন ২৩ জন বিক্ষুব্ধ নেতা। সেই চিঠিকে কেন্দ্র করে জল অনেক দূর গড়িয়েছে। আলোচনার মাধ্যমে সমস্যা আপাতত মেটানো গিয়েছে বলেই দাবি কংগ্রেসের। এ নিয়ে রবিবার দলীয় মুখপত্র সামনায় শিব সেনা নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut) লিখেছেন, “দলের (কংগ্রেস) সমস্যা আপাতত মিটেছে। কিন্তু রাহুল গান্ধীকে সভাপতি হওয়া থেকে আটকানো হলে তা দলকেই অস্তিত্ব সংকটে ফেলবে। ” তাঁর মতে, যে ২৩ জন বিক্ষুব্ধ নেতা চিঠি দিয়েছেন, তাঁরা তো কেউ দলের দায়িত্ব নেবেন না। তাহলে কংগ্রেসের জন্য আর কতদিন অপক্ষা করবে কংগ্রেস?  এ প্রসঙ্গে সঞ্জয় রাউতের কটাক্ষ, “কংগ্রেসের নেতারা তাঁদের পদকে দলের থেকে বেশি গুরুত্ব দেন। ফলে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট তো আর মুখ্যমন্ত্রীর কুরসি ছেড়ে দিল্লিতে কংগ্রেসের নেতৃত্ব দিতে আসবে না।”

[আরও পড়ুন : করোনা আবহেই মোদির ৭০তম জন্মদিন, ‘সেবা সপ্তাহ’ হিসাবে পালন করবে বিজেপি]

সামনায় কংগ্রেসের ভোটব্যাংক নিয়ে সমালোচনা করেছেন সঞ্জয় রাউত। তাঁর কথায়, একটা সময় ছিল যখন মুসলিম ও দলিতরা কংগ্রেসকে ভোট দিত। কিন্তু আঞ্চলিক দলের উত্থানের পর তাঁরা সেই দলগুলিকে ভোট দেয়। এখন আর কংগ্রেসের নিজস্ব ভোটব্যাংকও নেই। শুধুমাত্র প্রধানমন্ত্রী সমালোচনা করলেই ভোট আসবে না।”

প্রসঙ্গত, কংগ্রেসের নেতৃত্ব নিয়ে টলবাহানা চলাকালীন রাহুলের উপরই আস্থা প্রকাশ করেছিল শিব সেনা। সঞ্জয় রাউত জানিয়েছিলেন, দেশে একটা শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন আছে। আর রাহুল গান্ধীরই একমাত্র সেই যোগ্যতা আছে।” কিন্তু তারপরই রাহুলের জন্য অপেক্ষা নিয়ে পোড় খাওয়া রাজনৈতিক নেতা সঞ্জয় রাউত প্রশ্ন তুলে দিলেন।

[আরও পড়ুন : এবার বিগবাজারের মালিকানাও আম্বানির হাতে, আরও একাধিক সংস্থা অধিগ্রহণ রিলায়েন্সের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement