BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্নাতকের পোশাক পরে মোদির সভায় ‘পকোড়া’ বিক্রি পড়ুয়াদের

Published by: Subhamay Mandal |    Posted: May 15, 2019 7:42 pm|    Updated: May 15, 2019 7:42 pm

Students detained in Chandigarh for selling 'Modi pakodas'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেকারত্বের জ্বালায় অভিনব প্রতিবাদ। প্রধানমন্ত্রীর সভাস্থলের পাশেই স্নাতকের পোশাকে পকোড়া বেচলেন পড়ুয়ারা। মঙ্গলবার এই ঘটনায় ১২ জন পড়ুয়াকে আটক করে চণ্ডীগড় পুলিশ। পরে পুলিশ জানায়, নির্বাচনী সভা শেষ হওয়ার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। মূলত দেশে ক্রমবর্ধমান বেকারত্বের জন্য অভিনব প্রতিবাদে নামেন পড়ুয়ারা। প্রসঙ্গত, চণ্ডীগড়ে দলীয় প্রার্থী তথা অভিনেত্রী কিরণ খেরের প্রচারে নির্বাচনী সভা করতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তাঁর সমাবেশের আগে সভাস্থলের পাশেই স্নাতকের সমাবর্তনের কালো পোশাক পরে পকোড়া ভেজে বিক্রি করা শুরু করেন পড়ুয়ারা। এক প্রতিবাদী ছাত্রী বলেন, ‘পকোড়া যোজনায় মোদিজি আমাদের যে নয়া কর্মসংস্থান করেছেন, সে জন্য তাঁকে এখানে স্বাগত জানাতে এসেছি। মোদির সভায় আমরা পকোড়া বেচতে চাই, যাতে তিনি বুঝতে পারেন যে একজন শিক্ষিত যুবার জন্য পকোড়া বিক্রি করাটা কতটা মহান কাজ।’ ভাইরাল ভিডিওয় এক পড়ুয়াকে চিত্‍‌কার করে বলতে শোনা গিয়েছে, ‘ইঞ্জিনিয়ারদের তৈরি পকোড়া খেয়ে যান’, ‘বিএ ও এলএলবি পকোড়া বিক্রি হচ্ছে।’

[আরও পড়ুন: প্রচারের চাপে দিশেহারা রবি কিষেণ, মেজাজ হারিয়ে বিজেপি বিধায়ককেই গালিগালাজ]

প্রসঙ্গত, গত বছর জানুয়ারি মাসে একটি সাক্ষাত্‍‌কারে প্রধানমন্ত্রী বলেছিলেন, যাঁরা পকোড়া বিক্রি করে দিনে ২০০ টাকা আয় করছেন, তাঁদের বেকার বলা যায় না। এ বছরই প্রকাশিত একটি রিপোর্টে দেখা গিয়েছে, দেশের বেকারত্বের হার বেড়েছে ৬.১%। যা ১৯৭০ সালের পর থেকে সর্বাধিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে