১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দলের আস্থা হারিয়েছেন, ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতির পদ থেকে অপসারিত সুবল ভৌমিক

Published by: Sulaya Singha |    Posted: August 24, 2022 12:00 pm|    Updated: August 24, 2022 12:22 pm

Subal Bhowmik removed from the duties as the State President of Tripura TMC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আটবার দলবদল। তৃণমূলে থাকাকালীন নতুন করে বিজেপি যোগের সম্ভাবনা। সবমিলিয়ে সুবল ভৌমিকের কাজে এবং ভূমিকায় অসন্তুষ্ট তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। আর সেই কারণেই এবার তাঁকে ত্রিপুরা তৃণমূলের সভাপতির পথ থেকে অপসারিত করা হল। আপাতত ত্রিপুরার দায়িত্ব সামলাবেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং সুস্মিতা দেব।

বুধবার রাজ্যের শাসকদলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। চলতি বছর এপ্রিলেই তাঁকে ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি পদে আনা হয়েছিল। কিন্তু তার পর থেকে একাধিকবার তাঁর কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে শীর্ষ নেতৃত্ব। ২০২১ সালে ত্রিপুরায় পুর নির্বাচনী লড়াইয়ে নেমেছিল ঘাসফুল শিবির। সেই পুরভোটে বাম-কংগ্রেসকে টপকে শতাংশের বিচারে দ্বিতীয় স্থান দখল করে তৃণমূল। কিন্তু এ বছর বিধানসভা উপনির্বাচনে কার্যত মুখ থুবড়ে পড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। ত্রিপুরার চার বিধানসভা কেন্দ্রে জামানত জব্দ হন তৃণমূল প্রার্থীদের।

[আরও পড়ুন: পুজো কমিটিকে ৬০ হাজার টাকা অনুদান, রাজ্যের সিদ্ধান্তের বিরোধিতায় হাই কোর্টে দায়ের মামলা]

তৃণমূলের অন্দরে অভিযোগ ছিল, উপনির্বাচনের সময় দায়িত্ব সঠিকভাবে পালন করেননি সুবল। ফলে ভোট শতাংশ কমে প্রায় ১ শতাংশের কাছে নেমে গিয়েছিল। পাশাপাশি নিজের পছন্দের ব্যক্তিদের সুযোগ পাইয়ে দেওয়ার অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। তারই মধ্যে এবার নতুন করে তাঁর বিজেপিতে যোগের জল্পনা জোড়ালো হয়। সবমিলিয়ে তাই তাঁকে অপসারণের সিদ্ধান্তই নেওয়া হয়েছে। নতুন সভাপতির নাম এখনও চূড়ান্ত করা হয়নি। ততদিন ত্রিপুরার দায়িত্বে থাকবেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব।

সুবল ভৌমিকের রাজনৈতিক রংবদল রীতিমতো চোখে পড়ার মতো। কংগ্রেস থেকে প্রথমবার তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। তারপর ফের কংগ্রেসে ফেরেন। হাত শিবিরের সঙ্গে সম্পর্কে ইতি টেনে এরপর ত্রিপুরা গ্রামীণ কংগ্রেসে যোগ দেন। সেখানেও বেশিদিন থাকতে পারেননি। নাম লেখান পদ্মশিবিরে। কিন্তু অসন্তোষের জেরে বিজেপি থেকেও বহিষ্কৃত করা হয় তাঁকে। আবারও কংগ্রেসের শরণাপন্ন হন সুবল। তবে একাধিক দায়িত্বের প্রতিশ্রুতি পাওয়ায় ফের তৃণমূলে চলে যান তিনি। কিন্তু সে সব দায়িত্ব সঠিক ভাবে পালন করে ব্যর্থ হন। শোনা যাচ্ছে, চলতি মাসেই ফের গেরুয়া শিবিরে যোগ দেবেন সুবল।

[আরও পড়ুন: অতিরিক্ত উচ্চাকাঙ্ক্ষায় বাড়ছে ঋণের বোঝা, আদানির ব্যবসা নিয়ে উদ্বেগে বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে