BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দূরবীন দিয়ে খুঁজলেও মোদির মতো নেতা পাওয়া যাবে না, বললেন অমিত শাহ

Published by: Subhajit Mandal |    Posted: May 11, 2022 9:36 pm|    Updated: May 11, 2022 9:36 pm

Such a leader will not be found even after searching through binoculars, Amit Shah on PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূরবীন দিয়ে খুঁজলেও নরেন্দ্র মোদির মতো নেতা পাওয়া যাওয়া যাবে না। প্রধানমন্ত্রীর ভুয়সী প্রশংসা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শাহ বলে দিলেন, “মোদি ভোটের জন্য রাজনীতি করেন না। নিজের পরিবারের জন্য রাজনীতি করেন না। মোদি গোটা সমাজকেই নিজের পরিবার বলে মনে করেন।”

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, নেতা হিসাবে মোদিকে (Narendra Modi) বুঝতে হলে কোনও বিচ্ছিন্ন ঘটনা দিয়ে যাচাই করা যাবে না। মোদির গুরুত্ব বুঝতে হলে সার্বিকভাবে তাঁর রাজনৈতিক জীবনের দিকে আলোকপাত করতে হবে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর জীবনের উপর লেখা একটি বইপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহ। ‘[email protected]: Dreams Meet Delivery’ নামের ওই বইপ্রকাশ অনুষ্ঠানে শাহ বলেন, মোদি দেশের সব প্রান্তে সব শ্রেণির মানুষের মধ্যে সবচেয়ে জনপ্রিয় নেতা। যখন মোদিকে প্রথম মুখ্যমন্ত্রী করা হয়, তখন তাঁর একটি পঞ্চায়েত চালানোরও অভিজ্ঞতা ছিল না। অথচ তিনি বছরের পর বছর নির্বাচন জিতে এসেছেন।

[আরও পড়ুন: জয়পুরের রাজা জয় সিংয়ের জমিতে তৈরি তাজমহল, দাবি বিজেপি সাংসদের]

শাহর বক্তব্য, নরেন্দ্র মোদি গোটা সমাজকে নিজের পরিবার মনে করেন। তিনিই দেশের প্রথম এই ধরনের নেতা যার পরিবারের কথা মানুষ জানেও না। এই ধরনের নেতাকে দূরবীন দিয়ে খুঁজলেও পাওয়া যাবে না। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, মোদির রাজনৈতিক জীবন বুঝতে হলে সাফল্য পাওয়ার আগের ৩০ বছরের পরিশ্রমের কথা জানতে হবে। গ্রামের গরিব পরিবারের ছেলে থেকে দেশের প্রধানমন্ত্রী হওয়া, ছোট গ্রামের কর্মী থেকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা কীভাবে হওয়া যায়, বুঝতে হলে মোদির জীবনের ওই ৩০ বছর সম্পর্কে জানতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) বলছেন, মোদির অনেক সিদ্ধান্তকে হয়তো মানুষ ভাল বলে না। কিন্তু সেগুলো মানুষের ভালর জন্যই করা। প্রধানমন্ত্রীর প্রতিটি সিদ্ধান্ত দেশের সব প্রান্তিক মানুষের কথা ভেবে নেওয়া সিদ্ধান্ত।

[আরও পড়ুন: পেটের দায়ে বাংলায় উত্তরপ্রদেশের বহু মানুষ, যোগাযোগ রাখতে কলকাতায় অফিস খুলতে পারেন যোগী]

তাঁরা একে অপরের পরিপূরক। দীর্ঘ রাজনৈতিক জীবনে একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। মাঝে মাঝে মোদি-অমিত শাহর সম্পর্কে ফাটল নিয়ে সোশ্যাল মিডিয়া বা সংবাদমাধ্যমে লেখালেখি হলেও তাঁদের সম্পর্ক যে আগের মতোই অটুট, মোদির (PM Modi) প্রশংসা করে সেটাই ফের বুঝিয়ে দিলেন শাহ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে