BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বের উচ্চতম বালির দূর্গ বানিয়ে গিনেসবুকে নাম তুললেন সুদর্শন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 10, 2017 4:09 pm|    Updated: February 10, 2017 4:09 pm

Sudarshan Pattnaik creates tallest sand castle and sets world record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বালুশিল্পী সুদর্শন পট্টনায়কের মুকুটে শুক্রবার আরও একটি পালক যুক্ত হল। বিশ্বের উচ্চতম বালির দূর্গ বানিয়ে গিনেসবুকে নাম লেখালেন ওড়িশার এই স্বনামধন্য শিল্পী।

(বিরাট-ঋদ্ধি জুটিতে ভর করে রানের পাহাড়ে টিম ইন্ডিয়া)

DSC_0190-683x1024

আয়লানের মৃত্যুর প্রতিবাদ থেকে প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামকে শ্রদ্ধাজ্ঞাপন, তাঁর হাতের ছোঁয়ায় সমুদ্রসৈকতে ফুটে ওঠে নানা মুহূর্তের স্থাপত্য। তাঁর শিল্পে কখনও ধরা পড়ে প্রশংসার কাহিনি তো কখনও ব্যর্থতার গ্লানি। দেশ ছাড়িয়ে বিদেশেও তাঁর কীর্তির কথা ছড়িয়ে পড়েছে। এবার তিনি বালি দিয়ে তৈরি করে ফেললেন আস্ত একটি দূর্গ। যার উচ্চতা ৪৮ ফুট ৮ ইঞ্চি। সুদর্শন স্যান্ড আর্ট ইনস্টিটিউটের ৩০ জন ছাত্রকে সঙ্গে নিয়ে পুরীর সমুদ্রসৈকতে এই সুউচ্চ দূর্গটি বানিয়ে ফেললেন তিনি। সেখানেই উপস্থিত ছিলেন গিনেসবুকের কর্তারা। তাঁর হাতের জাদুতে মুগ্ধ হয়ে তাঁকে সম্মানিত করে গিনেসবুক। এর আগে সর্বোচ্চ বালির দূর্গটি ছিল ৪৫ ফুট লম্বা।

(ধর্ষকদের চামড়া ছাড়িয়ে সাজার বিধান উমা ভারতীর)

গত বছর বড়দিনে এক হাজার বালি দিয়ে চার দিন ধরে ১,০১০ টি সান্তা ক্লজ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছিলেন সুদর্শন। সেই কৃতিত্বের জন্য লিমকা রেকর্ড বুকে জায়গা করে নিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন এই বালুশিল্পী। এবার গিনেসবুকে নাম তুলে ইতিহাস গড়লেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে