BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সুপ্রিম কোর্টের নির্দেশে আরও কোণঠাসা বিসিসিআই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2016 1:32 pm|    Updated: August 12, 2021 5:19 pm

Supreme Court deals huge blow to BCCI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। বিসিসিআই-এ লোধা কমিটির সুপারিশ নিয়ে শুক্রবার রায় ঘোষণা করল সুপ্রিম কোর্ট। আর খানিকটা প্রত্যাশিকভাবেই শীর্ষ আদালতের রায়ে সমস্যা বাড়ল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের।

এদিন দেশের শীর্ষ আদালত জানিয়ে দিল, ভারতীয় ক্রিকেট সংস্কারের জন্য তৈরি হওয়া লোধা প্যানেলই বোর্ডের চুক্তি সংক্রান্ত আর্থিক সীমা বেঁধে দেবে। সেই সীমা ছাড়িয়ে বোর্ড কোনও চুক্তি করলে কমিটির অনুমতি নিতে হবে। এখানেই শেষ নয়, সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিল, রাজ্য ক্রিকেট সংস্থাগুলি যতদিন না পর্যন্ত লোধা কমিটির সুপারিশ অনুযায়ী চলা শুরু করছে, ততদিন বোর্ড যেন রাজ্যের বরাদ্দ খাতে কোনও অর্থ না দেয়। এর পাশাপাশি বিসিসিআই-এর অ্যাকাউন্ট খতিয়ে দেখার জন্য লোধা কমিটিকে একজন স্বাধীন অডিটর নিয়োগের নির্দেশও দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই অডিটর বোর্ডের মোটা অঙ্কের চুক্তিগুলি খতিয়ে দেখবেন। বিসিসিআই প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকেকে ফের লোধা কমিটির সুপারিশ মেনে চলার কথা মনে করিয়ে দিল আদালত।

উল্লেখ্য লোধা কমিটির সুপারিশ না মানার কারণে বোর্ডের যাবতীয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়েছিল৷ যার ফলে রাজ্য অ্যাসোসিয়েশনগুলি অর্থের অভাবে ভুগতে শুরু করেছে৷ কমিটির বেশ কয়েকটি সংস্কার মেনে নিলেও এক রাজ্য এক ভোট, সত্তোরোর্ধ্ব কর্তাদের অবসর নেওয়ার মতো বিষয়গুলি মানতে রাজি হয়নি বোর্ড৷ কিন্তু সুপ্রিম কোর্টের রায়ে বড়সড় ধাক্কা খেল রাজ্য সংস্থা তথা বোর্ড৷ এবার কি নিজেদের অবস্থান থেকে সরে দাঁড়াবেন অনুরাগরা? সেদিকেই তাকিয়ে ক্রিকেটমহল৷ মামলার পরবর্তী শুনানি ৫ ডিসেম্বর৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে