Advertisement
Advertisement
Hemant Soren

কেজরির উদাহরণ টেনে জামিনের আর্জি, সুপ্রিম কোর্টে মুক্তি পেলেন না হেমন্ত সোরেন

নির্বাচনে প্রচার করতে চেয়ে জামিন মিলল না তাঁর।

Supreme Court did not grant interim bail to Hemant Soren

ছবি: সোশাল মিডিয়া

Published by: Anwesha Adhikary
  • Posted:May 13, 2024 12:50 pm
  • Updated:May 13, 2024 2:41 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে (Supreme Court) জামিন পেলেন না ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। সোমবার জেএমএম নেতার জামিনের আর্জি খারিজ করে দিল শীর্ষ আদালত। যদিও অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিনের উদাহরণ উল্লেখ করে আর্জি জানিয়েছিলেন হেমন্ত। কিন্তু নির্বাচনে প্রচার করতে চেয়ে জামিন মিলল না তাঁর। 

জমি দুর্নীতি ও আর্থিক তছরুপের অভিযোগে হেমন্তকে (Hemant Soren) গ্রেপ্তার করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে যাওয়ার আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জেএমএম নেতা। তার পর থেকে একাধিকবার তাঁর মামলার শুনানি হয়েছে সুপ্রিম কোর্টে। লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) দিন ঘোষণার পর থেকেই তাঁর আর্জি ছিল, ভোটপ্রচার করার জন্য অন্তর্বর্তী জামিন দেওয়া হোক। কিন্তু গত শুক্রবারই হেমন্তের আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। অন্যান্য মামলার সঙ্গেই হেমন্তের জামিনের আর্জির শুনানি হবে বলেই সুপ্রিম কোর্ট জানায়। 

Advertisement

[আরও পড়ুন: ‘আমরা হস্তক্ষেপ করব না’, কেজরির মুখ্যমন্ত্রী পদ কাড়ার দাবি খারিজ সুপ্রিম কোর্টে

সোমবার বিচারপতি সঞ্জীব খান্না ও দীপঙ্কর দত্তের বেঞ্চে হেমন্তের মামলার শুনানি শুরু হয়। প্রথমেই হেমন্তের অন্তর্বর্তী জামিনের আবেদন করেন আইনজীবী কপিল সিবাল এবং অরুণাভ চৌধুরী। তাঁদের তরফে বলা হয়, নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে। সেই একই যুক্তিতে সাময়িকভাবে জামিন দেওয়া হোক হেমন্তকেও। কিন্তু এই আবেদনে সাড়া দেয়নি দুই বিচারপতির বেঞ্চ। আগামী ১৭ মে হেমন্তের মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে। 

Advertisement

[আরও পড়ুন: লাইন ভেঙে এগিয়ে গেলেন বিধায়ক! প্রতিবাদ করতেই চড়, পালটা দিলেন আক্রান্ত ভোটারও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ