BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রমাণ লোপাটের সম্ভাবনা নেই, অর্ণব গোস্বামীর অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

Published by: Biswadip Dey |    Posted: November 27, 2020 2:25 pm|    Updated: November 27, 2020 2:25 pm

Supreme Court extends Arnab Goswami’s interim bail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর (Arnab Goswami) অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ল। শুক্রবার সুপ্রিম কোর্ট (Supreme Court) জানিয়ে দিয়েছে, যতদিন না বম্বে হাই কোর্ট তাঁর ও বাকি দুই অভিযুক্তের আবেদনের নিষ্পত্তি করছে ততদিন তাঁদের জামিন বলবৎ থাকবে। প্রসঙ্গত, চার সপ্তাহ পরে অর্ণব ও বাকি অভিযুক্তের জামিনের আবেদনের শুনানি রয়েছে বম্বে হাইকোর্টে।

গত ১১ নভেম্বর জামিন পেয়েছিলেন অর্ণব। সেদিন মহারাষ্ট্র সরকারকে তিরষ্কার করেছিল শীর্ষ আদালত। এদিনও সুপ্রিম কোর্টের রায়ে সেই সুর লক্ষিত হয়েছে। আদালত জানিয়েছে, ফৌজদারি আইন যেন নির্দিষ্ট ক্ষেত্রে হয়রানির অস্ত্র না হয়ে ওঠে সে ব্যাপারটা নিশ্চিত করতে হবে সুপ্রিম কোর্ট, হাই কোর্ট ও নিম্ন আদালতকে। একদিনের জন্যও কারও ব্যক্তিস্বাধীনতা হরণ করা কাম্য নয় বলেই জানায় শীর্ষ আদালত। আদালতের বক্তব্য, কোনও ব্যক্তির জন্যই আদালতের দরজা কখনওই বন্ধ হওয়া উচিত নয়। বিশেষ করে যদি রাষ্ট্রের ক্ষমতার অপব্যবহারের বিষয়টি প্রাথমিকভাবে এর সঙ্গে জড়িত থাকে।

[আরও পড়ুন: হায়দরাবাদে পাকিস্তানিরা থাকে, খবর আছে কেন্দ্রের কাছে, দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর]

কেন অর্ণবকে জামিন দেওয়া হয়েছে, সেবিষয়টিও এদিন পরিষ্কার করে দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানান, প্রমাণ লোপাট কিংবা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সম্ভাবনা নেই অভিযুক্তের। জামিন দেওয়ার ক্ষেত্রে এই বিষয়গুলি বিবেচিত হয় বলে জানান তিনি। পাশাপাশি কাউকে জামিন দেওয়ার আগে তাঁর অপরাধের সঙ্গে রাষ্ট্রীয় সংঘাতের বিষয়টিও বিবেচনা করা হয় বলে জানিয়েছেন বিচারপতি। সব দিক খতিয়ে দেখেই অর্ণবকে জামিন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় মালিক এবং কুমুদ মালিকের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। ২০১৮ সালের মামলায় তাঁকে গ্রেপ্তার করেছিল মু্ম্বই পুলিশ। এই মামলায় অর্ণব ছাড়া বাকি দুই অভিযুক্ত হলেন ফিরোজ শেখ ও নীতীশ সারদা।

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভ ঘিরে পাঞ্জাব-হরিয়ানা সীমানায় ধুন্ধুমার, জলকামানেও রোখা গেল না চাষীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে