Advertisement
Advertisement
Amit Shah

‘কেজরিকে খাতির করা হয়নি’, জামিন নিয়ে ‘শাহী’ অভিযোগ ওড়াল সুপ্রিম কোর্ট

'বিচারব্যবস্থার গালে থাপ্পড় মারছেন কেজরি', সুপ্রিম কোর্টে দাবি ইডির।

Supreme Court rejects Amit Shah statement on Kejriwal bail

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:May 16, 2024 4:23 pm
  • Updated:May 16, 2024 7:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরবিন্দ কেজরিওয়ালকে ‘বিশেষ খাতির’ করে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট! বিস্ফোরক দাবি করেছিলেন অমিত শাহ। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে এই নিয়ে পালটা জবাব দিল সুপ্রিম কোর্ট। অন্যদিকে ইডির অভিযোগ, সুপ্রিম রায়কে ব্যবহার করে বিচারব্যবস্থার গালে থাপ্পড় মারছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

উল্লেখ্য, বুধবার কেজরির জামিন নিয়ে মুখ খোলেন শাহ। তাঁর কথায়, “আইনের ব্যাখ্যা করার অধিকার আছে সুপ্রিম কোর্টের (Supreme Court)। কিন্তু আমার বিশ্বাস, কেজরিওয়ালের ক্ষেত্রে সাধারণভাবে বিচার হয়নি। দেশের অনেকেই মনে করছেন, বিশেষ সুবিধা দেওয়া হয়েছে কেজরিওয়ালকে।” শাহের মতে, শীর্ষ আদালতে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়ার পরে কেজরিওয়াল আদালত অবমাননা করছেন।

Advertisement

[আরও পড়ুন: ইডি-র ক্ষমতায় ‘সুপ্রিম’ রাশ, বড় সিদ্ধান্ত শীর্ষ আদালতের

তার পরে বৃহস্পতিবার আবগারি মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। সেই শুনানি চলাকালীনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Amit Shah) মন্তব্য নিয়ে পালটা প্রতিক্রিয়া দেন দুই বিচারপতি অভয় এস ওকা এবং উজ্জ্বল ভুঁইয়া। তাঁদের কথায়, “আলাদা করে কাউকে কোনও সুবিধা দেওয়া হয়নি। আমাদের যা ঠিক বলে মনে হয়েছিল সেরকমই রায় দেওয়া হয়েছে।” উল্লেখ্য, অমিত শাহের মন্তব্য নিয়ে বিরোধীরা প্রশ্ন তুলেছিলেন। তাঁদের মতে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এই কথা অত্যন্ত আপত্তিকর।

Advertisement

তবে সুপ্রিম কোর্টের (Supreme Court) রায়ের অপব্যবহার হচ্ছে বলে এদিন দাবি করে ইডি। শুনানি চলাকালীন কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, বিচারব্যবস্থার গালে থাপ্পড় মারছেন কেজরিওয়াল। তিনি বলছেন, ইন্ডিয়া জোট যদি ক্ষমতায় আসে তাহলে আর জেলে যেতে হবে না। তবে এই মন্তব্যে আলাদা করে কোনও প্রতিক্রিয়া দেয়নি শীর্ষ আদালত।

[আরও পড়ুন: তেল ভরতে পেট্রল পাম্পে দাঁড়ানো কাল হল, বিলবোর্ড চাপা পড়ে গাড়ির ভিতরেই মৃত্যু দম্পতির!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ