BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জেলে বসেই কলকাঠি নাড়ছেন লালু! অডিও ক্লিপ প্রকাশ করে অভিযোগ সুশীল মোদির

Published by: Biswadip Dey |    Posted: November 25, 2020 2:03 pm|    Updated: November 25, 2020 2:03 pm

Sushil Modi tweets a phone number and in poaching charge against Lalu Prasad Yadav | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কতিনি জেলবন্দি। তবুও সেখান থেকেই বিহারের (Bihar) রাজনীতিতে আবারও প্রাসঙ্গিক হয়ে উঠলেন লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। বর্ষীয়ান রাজনীতিবিদের বিরুদ্ধে অভিযোগ, জেলে বসেই এনডিএ-র (NDA) বিধায়কদের প্রভাবিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। এমনই অভিযোগ করেছেন বিজেপি নেতা ও রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি (Sushil Modi)।

মঙ্গলবার সন্ধেয় এক টুইটে সুশীল অভিযোগ করেন, লালু রাঁচি থেকে ফোন করে এনডিএ বিধায়কদের মন্ত্রিত্বের লোভ দেখিয়ে তাঁদের পক্ষে আসার প্রস্তাব দিচ্ছেন। সেই সঙ্গে তিনি লালু ব্যবহৃত ফোন নম্বরটিও শেয়ার করেছেন। এমনকী তিনি নিজেও ওই নম্বরে ফোন করে বিষয়টি যাচাই করে দেখেছেন বলেও দাবি সুশীলের। তাঁর কথায়, ‘‘আমি ফোন করলে লালুই তা তুলেছিলেন। আমি ওঁকে জানিয়েছি, জেলে বসে এমন সস্তা খেলা খেলো না। তুমি সফল হতে পারবে না।’’ প্রসঙ্গত, লালু ও সুশীল দু’জনেই বিগত শতাব্দীর সাতের দশক থেকে একে অপরকে চেনেন। দু’জনেই সেই সময়ে ছাত্রনেতা ছিলেন।

[আরও পড়ুন: বৃহস্পতিবার দেশজুড়ে সাধারণ ধর্মঘট, এ মাসে আর মাত্র একদিনই খোলা থাকবে ব্যাংক]

বুধবার সকালে লালুর এই ফোন কলের একটি অডিও ক্লিপও শেয়ার করেছেন সুশীল মোদি। তা ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। দাবি, ওই ক্লিপে কথা বলতে শোনা যাচ্ছে লালুপ্রসাদ ও বিজেপি বিধায়ক লাল্লন যাদবকে। ক্লিপে লালুকে বলতে শোনা গিয়েছে, ‘‘আমরা তোমাকে মন্ত্রী করে দেব। শুধু কালকের স্পিকার নির্বাচনে আমাদের সাহায্য করতে হবে।’’ জবাবে বিজেপি বিধায়ককে দৃঢ়ভাবে লালুর প্রস্তাবকে প্রত্যাখ্যান করে বলতে শোনা যায়, ‘‘আমি একটি দলে রয়েছি।’’ তা শুনে লালুর উত্তর, ‘‘অনুপস্থিত হয়ে যাও। বলে দিও, তোমার করোনা হয়েছে।’’

দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হয়ে চার বছরের কারাবাসে রয়েছেন লালু। যদিও আরজেডি সুপ্রিমো শারীরিক অসুস্থতার কারণে তাঁর জেলবন্দি জীবনের বেশির ভাগটাই কাটাচ্ছেন হাসপাতালে। গত কয়েক সপ্তাহ ধরে অবশ্য তিনি রয়েছেন এক বাংলোয়। রাঁচির আরআইএমএস হাসপাতালের ডিরেক্টরের জন্য বরাদ্দ ওই বাংলোতেই আপাতত রাখা হয়েছে লালুকে। প্রসঙ্গত, এবারের নির্বাচনে লালুর দল আরজেডি খুবই ভাল ফল করেছে। তবে লালু নন, নির্বাচনে দলের মুখ ছিলেন তাঁর পুত্র তেজস্বী যাদব। যদিও সবথেকে বেশি আসন আরজেডি জেতা সত্ত্বেও রাজ্যে সরকার গড়েছে বিজেপি-জেডিইউ জোট।

[আরও পড়ুন: আরও কাছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’, সন্ধের মধ্যে আছড়ে পড়তে চলেছে চেন্নাই উপকূলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে