BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গ্রেপ্তার কানপুর রেল দুর্ঘটনার মূলচক্রী ISI চর শামসুল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 7, 2017 5:25 am|    Updated: February 7, 2017 5:29 am

Suspected ISI Agent nabbed for orchastrating kanpur train derailment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানপুর রেল বিপর্যয়ের নেফথ্যে আইএসআইয়ের হাত থাকার সম্ভাবানা আগেই ফাঁস হয়েছিল। এবার সেই ঘটনায় নেপাল থেকে গ্রেপ্তার করা হল আইএসআই চর শামসুল হুডাকে।

নগ্ন মহিলারা ঘুরে বেড়াচ্ছেন হোমের বারান্দায়, উদাসীন কর্তৃপক্ষ

গতমাসেই কানপুর রেল দুর্ঘটনায় এসেছিল নয়া মোড়। বিহার পুলিশের অনুমান ছিল,  গত বছর নভেম্বরে কানপুরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পিছনে পাক জঙ্গিগোষ্ঠী আইএসআই-এর হাত আছে। ঘটনায় আইএসআই সঙ্গে যোগ থাকার সন্দেহে পূর্ব চম্পারণ থেকে তিনজনকে গ্রেপ্তারও করা হয়েছিল। পুলিশ জানিয়েছিল, ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করে খবর পাওয়া গিয়েছে, পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী ভারতীয় রেলে হামলার ছক কষেছিল। এই প্রথমবার নয়, এর আগেও রেল দুর্ঘটনার পরিকল্পনা করা হয়েছিল। যদিও বড়সড় নাশকতা ঘটাতে পারেনি জঙ্গিরা। নেপালের মাধ্যমেই হামলার জন্য অর্থ পাঠাত আইএসআই, এমন তথ্যও উঠে এসেছিল।নেপালি নাগরিক ব্রজেশ গিরির সঙ্গে আইএসআই-এর সরাসরি যোগ ছিল। সেই ব্রজেশের কাছ থেকে তিন লক্ষ টাকা নিয়ে গত ১ অক্টোবর পূর্ব চম্পারণের ঘোরাসাহানের রেল লাইনে বোমা বসানোর কাজ নিয়েছিল তারা। ব্রজেশকে জেরা করেই জানা যায় শামসুলের কথা। নেপাল থেকেই গ্রেপ্তার করা হল তাকে।

জলে যাচ্ছে জনগণের টাকা, একটুও শুদ্ধ হয়নি গঙ্গা!

শামসুলের গ্রেপ্তারির খবর নিশ্চিত করেছে এনআইএ। দুবাইবাসী পাকিস্তানি চর কাঠমান্ডুতে পা রাখলেই তাকে গ্রেপ্তার করা হয়। কানপুর দুর্ঘটনা-সহ আরও দুটি কেসের ক্ষেত্রে এটি বড় সাফল্য হিসেবেই ব্যাখ্যা করেছেন এনআইএ গোয়েন্দারা। রেললাইনে বোমা রাখা থেকে ভারতের বিরুদ্ধে একাধিক নাশকতামূলক কাজে জড়িয়ে থাকার অভিযোগ রয়েছে শামসুলের বিরুদ্ধে। তাকে জেরা করে দেশে পাকিস্তানি গুপ্তচর সংস্থার কাজকর্মের হদিশ মিলবেই মনে করছেন গোয়েন্দারা।

বেজায় কাঁদছে, বিরক্তিতে তিন দিনের শিশুর পা ভাঙল হাসপাতাল কর্মী

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে