Advertisement
Advertisement

ঝাড়খণ্ডে যুব মোর্চার কর্মীদের হাতে আক্রান্ত স্বামী অগ্নিবেশ

হোটেলের বাইরে বেরোতেই বেধড়ক মার, উঠল 'জয় শ্রী রাম' স্লোগান।

Swami Agnibesh attacked by BJP worker in Jharkhand
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:July 17, 2018 7:36 pm
  • Updated:July 17, 2018 7:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিশাসিত ঝাড়খণ্ডে হামলার মুখে পড়লেন সমাজকর্মী স্বামী অগ্নিবেশ। পাকুরে শাসকদলের কর্মী-সমর্থকরাই তাঁকে মারধর করেছেন বলে অভিযোগ। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস। স্বামী অগ্নিবেশের উপর হামলার নিন্দা করেছে ঝাড়খণ্ড বিজেপিও। তবে দলের মুখপাত্র পি শাহদেও-র  ইঙ্গিতপূর্ণ বক্তব্য, ‘এই হামলা বিচ্ছিন্ন কোনও ঘটনা নয়। স্বামী অগ্নিবেশের অতীত ভুলে গেলে চলবে না।’ ২০ জনকে আটক করেছে পুলিশ।

কবরস্থানেও জায়গা হবে না, তিন তালাকের বিরোধিতা করায় ফতোয়া মহিলাকে]

Advertisement

ঝাড়খণ্ডের পাকুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন স্বামী অগ্নিবেশ। ওই সমাজকর্মীর দাবি, স্থানীয় প্রশাসনকে জানিয়ে পাকুরে গিয়েছিলেন। অথচ পুলিশি নিরাপত্তা ছিল না। তির-ধুনক হাতে স্থানীয় আদিবাসীরাই তাঁকে ঘিরে রেখেছিলেন। পাকুরে যে হোটেলে স্বামী অগ্নিবেশ ছিলেন, মঙ্গলবার সেই হোটেল বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন বিজেপির যুব মোর্চার কর্মীরা। ‘জয় শ্রী রাম’ স্লোগানও দিচ্ছিলেন তাঁরা। হোটেলের বাইরে পা রাখা মাত্রই তাঁর সমাজকর্মীর উপর শাসকদলের কর্মীরা হামলা চালান বলে অভিযোগ । স্বামীর অগ্নিবেশের দাবি, তিনি বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু, কেউ আগ্রহ দেখায়নি। উলটে তাঁকে রাস্তায় ফেলে কিল-চড়-ঘুষি মারতে শুরু করেন বিজেপির যুব মোর্চার কর্মীরা। এমনকী, ইঁটও ছোঁড়া হয়। ঘটনার স্বামী অগ্নিবেশকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। শেষ পাওয়া খবর অনুযায়ী, তাঁর শারীরিক অবস্থা পরীক্ষা করে দেখছেন চিকিৎসকরা।

Advertisement

এদিকে ঝাড়খণ্ডের পাকুড়ে স্বামী অগ্নিবেশের উপর হামলার ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস। ২০ জনকে আটকও করেছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। এদিকে আবার এই ঘটনার নিন্দা করেছে ঝাড়খণ্ড বিজেপিও। তবে স্বামী অগ্নিবেশের অতীত ভুলে গেলে চলবে না মন্তব্য করেছেন রাজ্য বিজেপি মুখপাত্র পি শাহদেও।ইদানিং গরু পাচার কিংবা ছেলেধরা সন্দেহে দেশজুড়ে গণপিটুনির ঘটনা বাড়ছে। দিন কয়েক আগে কর্ণাটকে গণপিটুনিতে গুগলের এক ইঞ্জিনিয়ারের মৃত্যু হয়েছিল। স্বামী অগ্নিবেশের উপর হামলার সঙ্গে সেই ঘটনার মিল খুঁজে পাচ্ছেন অনেকেই। এমনকী, পরিকল্পনমাফিক হামলার অভিযোগ উঠেছে।

[ডুবন্ত গাড়ির ছাদে প্রাণ হাতে করে গোটা পরিবার, তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ