BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গোয়ায় গো-মাংস নিষিদ্ধ হলেই সুস্থ হবেন পারিকর, চক্রপাণির দাবিতে বিতর্ক

Published by: Subhamay Mandal |    Posted: November 11, 2018 4:03 pm|    Updated: November 11, 2018 4:03 pm

Swami Chakrapani asks for Beef ban in Goa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই অসুস্থ প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী তথা গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রী মনোহর পারিকর। তাঁর অসুস্থতার কারণে সব রাজনৈতিক দলই চিন্তিত। এমন পরিস্থিতিতে তাঁর সুস্থতা কামনায় বিতর্কিত মন্তব্য করে শিরোনামে স্বামী চক্রপাণি মহারাজ। অখিল ভারতীয় হিন্দু মহাসভার শীর্ষনেতার মন্তব্যে অস্বস্তিতে গেরুয়া শিবিরও। চক্রপাণি মহারাজের দাবি, মুখ্যমন্ত্রীর আরোগ্যের জন্য অবিলম্বে গোয়ায় গো-মাংস নিষিদ্ধ করা উচিত। এতেই নাকি পারিকরের দ্রুত আরোগ্য লাভ হবে। তাঁর শরীরেও নাকি এর ইতিবাচক প্রভাব পড়বে বলে দাবি চক্রপাণি মহারাজের। এহেন মন্তব্যেই বিতর্কের পারদ চড়ছে রাজনৈতিক মহলে।

[নামবদল ঘিরে বিতর্ক তুঙ্গে, এবার যোগীকে বিঁধলেন তাঁরই মন্ত্রিসভার সদস্য]

প্রসঙ্গত, গতমাসের ১৪ তারিখ এইমস থেকে ছুটি নিয়ে এখন বাড়িতে রয়েছেন পারিকর। সম্প্রতি প্রায় তিনমাস পর নিজের বাড়িতে মন্ত্রিসভার একটি বৈঠক করেন পারিকর। শারীরিক দুর্বলতা থাকলেও রাজ্যপাট সামলাতে পিছপা নন মুখ্যমন্ত্রী। মন্ত্রিসভা এবং প্রশাসনের সবকিছুর উপর বাড়ি থেকেই নজর রাখছেন পারিকর। পারিকর নিজে রাজ্যে গো-মাংস বিক্রেতাদের সমর্থন করেছিলেন। এমনকি হুঁশিয়ারিও দিয়েছিলেন যে, বৈধভাবে গো-মাংসের আমদানিতে কেউ বাধা দিলে তাঁকে শাস্তি দেওয়া হবে। সেখানে দাঁড়িয়ে চক্রপাণি মহারাজের মন্তব্য, ‘গোয়ায় গো-মাংস নিষিদ্ধ হলেই সুস্থ হয়ে উঠবেন পারিকর। এবং এর ফলে তাঁর শরীরেও ইতিবাচক প্রভাব পড়বে।’ এহেন বিতর্কিত মন্তব্য পারিকরের অস্বস্তিও বাড়িয়েছে।

[ভোটের আগের দিন ফের উত্তপ্ত ছত্তিশগড়, বিস্ফোরণে জখম বিএসএফ আধিকারিক]

শুধু এবারই নয়, এর আগে কেরলে বন্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন চক্রপাণি। তখন ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের জন্য কেরলবাসীর গো-মাংস ভক্ষণকেই কাঠগড়ায় তুলেছিলেন। এমনকি এও বলেছিলেন, যাঁরা গো-মাংস ভক্ষণ করেন তাঁদের কোনওরকম সাহায্য করা উচিত নয় রাজ্য সরকারের। বন্যাদুর্গতরা আগে হলফনামা দিক, যে তাঁরা আর গো-মাংস ছোবেন না তবেই তাঁদের সহায়তা করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement