BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের মধ্যে বাড়িতে মদ তৈরির চেষ্টা, ধৃত বাবা ও ছেলে

Published by: Soumya Mukherjee |    Posted: May 4, 2020 7:29 pm|    Updated: May 4, 2020 7:29 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাসুরের তাণ্ডবে কাঁপন ধরেছে গোটা বিশ্বের মানুষের মনে। বিভিন্ন দেশে ইতিমধ্যেই জমেছে লাশের পাহাড়। এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে নাগরিকদের বাঁচাতে অন্য অনেক দেশের মতো দীর্ঘদিন ধরে লকডাউন (Lock down) চলছে ভারতে। তবে সোমবার থেকে অত্যাবশ্যকীয় জিনিস ছাড়া গ্রিন ও অরেঞ্জ জোনের অন্তর্ভুক্ত এলাকাগুলিতে অন্য কয়েকটি জিনিসের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে মদের দোকানও। এর মাঝেই বাড়িতে মদ তৈরি করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ল বাবা ও ছেলে। তারা ছাড়াও এই ঘটনায় আরও একজন ব্যক্তি গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত বাবা ও ছেলের বাড়ি চেন্নাইয়ের উত্তরদিকে অবস্থিত কোদুনগাইয়ুর এলাকায়। লকডাউনের জেরে মদের দোকান বন্ধ থাকায় ৫৬ বছরের এক ব্যক্তি ও তার ২৬ বছরের ছেলে আঙুর এবং আনুষাঙ্গিক উপাদান দিয়ে মদ তৈরি করে বিক্রি করছিল। এই কাজে তাদের সাহায্য করছিল আরও একজন যুবক। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার অভিযুক্তদের বাড়িতে হানা দেয় স্থানীয় পুলিশের একটি দল। তারপরই আঙুর ও মদ তৈরির বিভিন্ন উপাদান-সহ হাতেনাতে ধরা পড়ে অভিযুক্তরা।

[আরও পড়ুন: এবার ঘরে ফিরবেন বিদেশে আটকে পড়া ভারতীয়রা, বড় ঘোষণা কেন্দ্রের ]

পুলিশ সূত্রে খবর, লকডাউনের জেরে মার্চের ২৪ তারিখ থেকে বন্ধ রয়েছে তামিলনাড়ুর মদের দোকানগুলি। এই সুযোগে আঙুর ও বিভিন্ন উপাদান দিয়ে সুন্দা কাঞ্জি বলে দেশীয় মদ নিজের বাড়িতেই তৈরি করছিল অভিযুক্ত বাবা ও ছেলে। সোমবার তাদের বাড়িতে অভিযান চালিয়ে ৩০ লিটার আঙুর দিয়ে তৈরি মদ ও পাঁচ লিটার সুন্দা কাঞ্জি উদ্ধার করা হয়। এছাড়া চাল-সহ মদ তৈরির কয়েকটি উপাদানও বাজেয়াপ্ত হয়। গ্রেপ্তার হয় তিন অভিযুক্তও।

[আরও পড়ুন: ‘যোগ্য জবাব দেওয়া হবে’, সেনা মৃত্যুর ঘটনায় পাকিস্তানকে হুঁশিয়ারি এমএম নারাভানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement