Advertisement
Advertisement
দেওয়াল ধসে মৃত্যু

ব্যাপক বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ু, দেওয়াল ধসে মৃত্যু অন্তত ১৫ জনের

জনগণের সাহায্যার্থে চালু হয়েছে হেল্পলাইন, জেনে নিন নম্বর।

Tamil Nadu house collapses due to heavy rain, atleast 15 dead
Published by: Sucheta Sengupta
  • Posted:December 2, 2019 11:10 am
  • Updated:December 2, 2019 3:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীত পুরোদমে ইনিংস শুরু করেনি। তার আগেই দেশের দক্ষিণ প্রান্ত ফের ভাসিয়ে দিয়েছে অকালবৃষ্টি। তামিলনাডু়তে অসময়ের বর্ষণ প্রাণ কেড়েছে অন্তত ১৫ জনের। কোয়েম্বাটোরের মেট্টুপালায়ালাম গ্রামে দেওয়াল ধসে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। এখনও পর্যন্ত ১২ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ভেঙে পড়েছে আরও ৩টি কাঁচা বাড়ি। ধ্বংসস্তূপ পরিষ্কার করার কাজে নামতে হয়েছে দমকলবাহিনীকে। সূত্রের খবর, মৃতদের মধ্যে দু’জন শিশুও রয়েছে।

ভারত মহাসাগরের উপরে তৈরি নিম্নচাপের জেরে তামিলনাডু, পুদুচেরির উপকূলবর্তী অঞ্চলে ব্যাপক বৃষ্টি শুরু হয়েছে। আগাম নিরাপত্তার লাল সতর্কতা জারি করা হয়েছে। চেন্নাই, তুতিকোরিন, তিরুভালুর, কাঞ্চিপুরম জলমগ্ন হয়ে পড়ায় স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। পরীক্ষা বাতিল হয়েছে দুটি বিশ্ববিদ্যালয়ে। পরিস্থিতি ক্রমশ অবনতি হতে থাকায়, প্রশাসন সবরকম পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুতি নিচ্ছে। ১৭৬টি ত্রাণ শিবির খোলা হয়েছে। তৈরি রাখা হয়েছে নৌযান। যাতে জলস্তর বাড়তে থাকলে, উপকূলের এলাকাগুলি থেকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে আনা যায়।

Advertisement

[আরও পড়ুন: ৪ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্তকে নগ্ন করে ঘোরানো হল রাস্তায়]

 চেন্নাই পুরসভার তরফে দুটি হেল্পলাইন খোলা হয়েছে। ০৪৪-২৫৩৮৪৫২০, ০৪৪২৫৩৮৪৫৩০এ ফোন করে নিজেদের সমস্যার কথা জানানো যাবে। পুদুচেরিতে ৯৪৪৫৪৭৭২০৫ এই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে পারবেন বাসিন্দারা। রাজ্যপাল কিরণ বেদী শনিবার নিজে প্লাবিত এলাকাগুলি পরিদর্শন করেছেন। রেনবো নগর, কৃষ্ণানগর, ইন্দিরা গান্ধী স্কোয়্যারের পরিস্থিতি দেখেন তিনি। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, পরের দু’দিন বৃষ্টিপাত জারি থাকবে। পরিস্থিতির আরও কিছুটা অবনতি হতে পারে বলে পূর্বাভাস।

Advertisement

[আরও পড়ুন: ‘ছেলেকে পুড়িয়ে মারা হোক’, বললেন হায়দরাবাদ ধর্ষণে অভিযুক্তের মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ